১৬ নভেম্বর, ২০২১ ১৯:৪৩

চিরপ্রতিদ্বন্দ্বীদের মোকাবিলায় মেসি সম্পূর্ণ ফিট হলেও ছিটকে গেলেন নেইমার

অনলাইন ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বীদের মোকাবিলায় মেসি সম্পূর্ণ ফিট হলেও ছিটকে গেলেন নেইমার

ফাইল ছবি

ফুটবল মাঠে ব্রাজিল বনাম আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা। বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে ৫টায় আর্জেন্টিনার সান জুয়ান ডেল ভিসেন্তেনারিওতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা। এই সুপার ক্লাসিকো ম্যাচে ব্রাজিল নামবে কোপার ফাইনালে হারের প্রতিশোধ নিতে আর আর্জেন্টিনার লক্ষ্য থাকবে বিশ্বকাপ টিকিটের দিকে আরও এক পা দেওয়ার যুদ্ধে।

হাইভোল্টেজ এই ম্যাচের আগে আর্জেন্টিনা সমর্থকদের জন্য খুশির খবর এলেও, ব্রাজিল সমর্থকদের জন্য রয়েছে দুঃসংবাদ। কারণ দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচের আগে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি সম্পূর্ণ ফিট হয়ে গেলেও, ম্যাচ থেকে ছিটকে যেতে হল ব্রাজিলের নেইমারকে। জানা গেছে, দলের সবচেয়ে বড় এই তারকা পড়েছেন ইনজুরিতে। 

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, হাঁটু ও পেশির সমস্যায় বেশ কিছুদিন ধরে ভুগছিলেন মেসি। যার জেরে পিএসজির হয়ে শেষ ম্যাচে খেলেননি তিনি। উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচেও মেসি মাত্র শেষের ১৪ মিনিট খেলেছিলেন। তবে ব্রাজিল ম্যাচের জন্য তিনি পুরোপুরি ফিট। 

ব্রাজিল এক বিবৃতিতে জানিয়েছে, নেইমার জুনিয়র বলেছেন যে, তিনি এই পরিস্থিতিতে কিছুটা অনিরাপদ বোধ করেছেন। সংশ্লিষ্ট পরীক্ষার জন্য পর্যাপ্ত সময় না থাকায় কারিগরি কমিশন এ খেলোয়াড়কে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, ইতিমধ্যেই দক্ষিণ আমেরিকার প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে নেইমারের ব্রাজিল। এখন কোনও অঘটন না ঘটলে দ্বিতীয় স্থানে থাকা মেসিরাও নাম লেখাবেন কাতার বিশ্বকাপে। 

তাই মঙ্গলবারের ম্যাচে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা চাইছে ব্রাজিলকে হারিয়েই কাতারের টিকিট নিশ্চিত করতে। সেই লক্ষ্যেই হ্যামস্ট্রিংয়ে চোট থাকা সত্ত্বেও মেসিকে রেখেই দল ঘোষণা করেছিলেন আর্জেন্টিনা।

কোপা চ্যাম্পিয়নরা টানা ২৬ ম্যাচে অপরাজিত রয়েছে। ২০১৯ সালের ৩ জুলাই থেকেই অপরাজিত তারা। মেসিরা নিজেদের ঘরের মাঠে ব্রাজিলকে হারাতে পারলেই বিশ্বকাপের টিকিট কার্যত নিশ্চিত করে ফেলবে আর্জেন্টিনা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর