৬ ডিসেম্বর, ২০২১ ১০:৫১

অ্যাসেজ প্রস্তুতি নিয়ে বোমা ফাটালেন ব্রড

অনলাইন ডেস্ক

অ্যাসেজ প্রস্তুতি নিয়ে বোমা ফাটালেন ব্রড

স্টুয়ার্ড ব্রড।

আগামী বুধবার (৮ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে অ্যাসেজ সিরিজ। প্রথম টেস্ট ব্রিসবেনে। গতকাল রবিবার (৫ ডিসেম্বর) প্রথম টেস্টের প্রথম দল ঘোষণা করে দিয়েছে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। আর এমন দিনেই ইংল্যান্ডের তারকা ও অভিজ্ঞ ক্রিকেটার স্টুয়ার্ড ব্রড বোমা ফাটালেন। তিনি সরাসরি জানালেন, এত খারাপ প্রস্তুতি নিয়ে এর আগে কখনও অ্যাসেজ খেলতে নামেননি তিনি। 

প্রতিপক্ষ অস্ট্রেলিয়া সম্পর্কেও একই কথা বলছেন ব্রড। তার সঙ্গে নাকি টিম হোটেলে কথা হয়েছে অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক প্যাট কামিন্সের। অজি শিবিরেও নাকি একি অবস্থা। কিন্তু কারণ কী? ইংল্যান্ড পেসারের কথায় কোভিড পরিস্থিতি এর কারণ। সঙ্গে আছে বৃষ্টি। ব্রড বলছেন, কাফ মাসেলে চোট কাটিয়ে আবার মাঠে ফিরছি, কিন্তু বলতে কোনও সমস্য়া নেই এত খারাপ প্রস্তুতি নিয়ে আমারা অ্যাসেজ খেলতে নামিনি। বৃষ্টির জন্য অনুশীলন মাটি হয়েছে। আমাদের দলে এমেন অনেক ব্য়াটার আছে যারা ম্যাচ কন্ডিশনে আটটা বলও খেলেনি। বোলাররা দশ ওভার বল করার সুযোগ পায়নি।

সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিল ইংল্যান্ড। অন্যদিকে অস্ট্রেলিয়া দল জানুয়ারি মাসে ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে শেষ টেস্ট খেলেছে। এই পরিসংখ্যান গুলই বলছে, পরিস্থিতি সত্যিই কঠিন। ব্রডও বলছেন সেই কথা। তিনি বলেন, হোটেলের লিফটে প্যাট কামিন্সের সঙ্গে আমার দেখা হয়েছিল। ও বলছিল গত ১০ মাসে গোটা দিন মাঠে ছিল না। এটা খুবই লম্বা সময়। তাই শারীরীক ভাবেও আমরা প্রস্তুত নই। অ্যাসেজে টানা পাঁচ দিন ধরে, দুরন্ত কিছু ক্রিকেট উপহার দেওয়া আমাদের পক্ষ সম্ভব হবে বলে মনে হচ্ছে না। ক্রিকেটাররা অনেক ভুল করতে পারে। আমি একজন বোলার। একটা বলে চার খেলেও ফিরে আসার সুযোগ পাব। কারণ আমার হাতে বল থাকবে। কিন্তু একজন ব্যাটার একটা ভুল করলেই তার ইনিংস শেষ।

অ্যাসেজ সিরিজে এক অনন্য কৃতিত্বের সামনে দাঁড়িয়ে ব্রড। ইংল্যান্ডের হয়ে ১৫০তম টেস্ট খেলার কৃতিত্ব অর্জন করতে চলেছেন তিনি। ব্রড ও অ্যান্ডারসনকে সাধারণত এক সঙ্গে খেলায় না ইংল্যান্ড। দুই সিনিয়র খেলেন রোটেশন পদ্ধতিতে। ব্রডের আশা প্রথম দুইটি টেস্টের মধ্যেই তিনি খেলার সুযোগ পাবেন। তিনি বলছেন, ইংল্যান্ডের হয়ে ১৫০টি টেস্ট খেলা অন দারুণ অনুভূতি। গর্বিত হওয়ার মত একটা বিষয়। চোট কাটিয়ে এখন আমি ফিট। তবে কোন টেস্টে খেলব সেটা জানি না। কারণ দল নির্বাচনটা ক্রিকেটারদের হাতে থাকে না।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর