২১ মে, ২০২২ ১১:৫৫

আইপিএল : বেগুনি টুপির তালিকায় ফের শীর্ষস্থান দখল চাহালের

অনলাইন ডেস্ক

আইপিএল : বেগুনি টুপির তালিকায় ফের শীর্ষস্থান দখল চাহালের

যুজবেন্দ্র চাহাল।

চলতি আইপিএল ইতোমধ্যে সম্পন্ন হয়েছে ৬৮টি ম্যাচ। আজ শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মরণ-বাঁচন ম্যাচে নামবেন ঋষভ পান্তরা। মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে পারলেই প্লে অফ পাকা হবে দিল্লির। শুক্রবার (২০ মে) রাজস্থান বনাম চেন্নাই ম্যাচের পর ফের পার্পল ক্যাপের মালিক হয়েছেন যুজবেন্দ্র চাহাল। 

ধোনির দলের বিরুদ্ধে ২ উইকেট নিয়ে আরসিবির ভানিন্দু হাসারঙ্গাকে উইকেট সংগ্রহের দিক থেকে টপকে গেছেন চাহাল। আইপিএলের প্রত্যেক মৌসুমেই সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার পেয়ে থাকেন পার্পল ক্যাপ। এই মৌসুমে এখনও পর্যন্ত পার্পল ক্যাপ রয়েছে রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহালের দখলে। চলতি আইপিএলেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে বোলারদের মধ্যে।

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৬৮টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন-

১) এবারের আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৬৮টি ম্যাচের হিসাবে বর্তমানে পার্পল ক্যাপের দৌড়ে ফের শীর্ষ স্থানে উঠে এসেছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল। চলতি আইপিএলে ১৪টি ম্যাচে খেলে মোট ৫৬ ওভার বল করে ৪৩০ রান দিয়ে ২৬টি উইকেট নিয়েছেন চাহাল।

২) পার্পল ক্যাপের দৌড়ে আপাতত দ্বিতীয় স্থানে নেমে গেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ভানিন্দু হাসারঙ্গা। ১৪টি ম্যাচে খেলে ২৪টি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার হাসারঙ্গা। ৪৯ ওভার বল করে ৩৬২ রান খরচ করেছেন আরসিবির হাসারঙ্গা।

৩) বেগুনি টুপি দখলের লড়াইয়ে তিন নম্বরে রয়েছেন পাঞ্জাব কিংসের কাগিসো রাবাডা। চলতি আইপিএলের ১২টি ম্যাচে খেলে ৪৪ ওভার বল করে মোট ৩৬৪ রান দিয়েছেন প্রোটিয়া তারকা। বিনিময়ে তিনি নিয়েছেন ২২টি উইকেট।

৪) পার্পল ক্যাপের দৌড়ে চার নম্বরে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক। তিনি এখনও অবধি এ বারের আইপিএলে ১৩টি ম্যাচে খেলে ৪৭ ওভার বল করে ২১টি উইকেট নিয়েছেন। গতির ঝড় তোলা উমরান খরচ করেছেন ৪২০ রান।

৫) আজ শনিবার কুলদীপের সামনে সুযোগ রয়েছে উইকেট সংখ্যা বাড়ানোর। আপাতত বেগুনি টুপি দখলের লড়াইয়ে ৫ নম্বরে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব। চলতি আইপিএলে ১৩টি ম্যাচে খেলেছেন চায়নাম্যান বোলার। ১৩টি ম্যাচে মোট ৪৫.৪ ওভার বল করে ৩৮৬ রান খরচ করেছেন। কুলদীপ ঝুলিতে ভরেছেন ২০টি উইকেট।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর