৩ জুলাই, ২০২২ ০২:২৪

বৃষ্টির বাধায় ম্যাচ কমে এসেছে ১৪ ওভারে

অনলাইন ডেস্ক

বৃষ্টির বাধায় ম্যাচ কমে এসেছে ১৪ ওভারে

ফাইল ছবি

আবারও বৃষ্টির কারণে ডমিনিকায় ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টির চলমান ম্যাচটি বন্ধ ঘোষণা করেছিল অ্যাম্পায়াররা। ইনিংসের অষ্টম ওভারে সাকিব আল হাসান আউট হওয়ার পর নতুন ব্যাটসম্যান আফিফ হোসেন ক্রিজে এসে মাত্র একটি বল খেলেছেন। এর পরেই বৃষ্টির কারণে খেলায় বাধা পড়ে।

তবে বৃষ্টির প্রভাব বেশিক্ষণ না থাকায় খানিক পরেই ম্যাচটি মাঠে গড়ায়। কিন্তু খেলা মাঠে গড়ালেও আরও দুই ওভার কমিয়ে ১৪ ওভারে নামানো হয়েছে ম্যাচটি।

শনিবার রাত সাড়ে ১১টায় খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে সেই খেলার টস হতে দেরি হয়েছি। ফলে খেলা মাঠে গড়ায় রাত ১টা ১৫ মিনিটে। তবে খেলা চার ওভার কমিয়ে তখন ১৬ ওভার করা হয়েছিল।

এদিন টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। পর পর চার উইকেট হারিয়ে বেশ চাপে পড়েছে সফরকারীরা। ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই উইকেট হারায় মুনিম শাহরিয়ার। উইকেটকিপার ডেভন থমাসের গ্লাভসে ক্যাচ দিয়ে ফেরেন ২ রান করা মুনিম।

ডানহাতি এই ব্যাটার ফেরার পর সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের ওপর চড়াও হন এনামুল হক বিজয়। তাদের দুজনের দারুণ ব্যাটিংয়ে প্রথম তিন ওভারে ৩২ রান তোলে বাংলাদেশ। তবে সাকিব ও বিজয়ের জুটি বেশিক্ষণ টেকেনি।

দলীয় তিন ওভার তিন বলের মাথায় আউট হন বিজয়। ১০ বলে ১৬ রান করে এলবিডব্লিউ’র শিকার হয়েছেন তিনি। তার ফেরার পর চারে নেমে জ্বলে উঠতে পারেননি লিটন দাস। সাকিব দ্রুত গতিতে রান তুললেও সুবিধা করতে পারেননি লিটন। ছয় ওভার দুই বলের মাথায় আউট হন তিনি। ১৪ বলে ৯ রান করেছেন এই ডানহাতি ব্যাটার।

তবে তার ফেরার পরের ওভারেই ১৫ বলে ২৯ রান করে সাজঘরে ফেরেন সাকিব আল হাসান। তিনি আউট হন সাত ওভার তিন বলের মাথায়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভার ৪ বলে ৬০ রানে চার উইকেট হারিয়েছে টাইগাররা। মাহমুদুল্লাহ তিন রান আর আফিফ হোসেন শূন্য রানে মাঠে আছেন।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর