৪ জুলাই, ২০২২ ১৯:৩১

ইংল্যান্ডের জয়ের জন্য চাই ৩৭৮

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের জয়ের জন্য চাই ৩৭৮

ভারতের বিপক্ষে জয়ের দেখা পেতে ইংল্যান্ডের চাই ৩৭৮ রান। প্রথম ইনিংসে ৪১৬ রানে গুটিয়ে গিয়েছিল ভারত, দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানে গুটিয়ে গেছে যশপ্রীত বুমরার দল।

নিজেদের প্রথম ইনিংসে ২৮৪ রানে গুটিয়ে গিয়েছিল ইংরেজরা। এবার ম্যাচ জিততে হলে বেন স্টোকস বাহিনীর তুলতে হবে ৩৭৭ রান। দ্বিতীয় ইনিংসে পুজারার ৬৬ এবং পন্থের ৫৭ রানের উপর ভর করে ২৪৫ রান তুলে অলআউট হলো ভারত। রবীন্দ্র জাদেজা পঞ্চাশের বেশি বল খেললেও ২৩ রানের বেশি করতে পারলেন না।

ভারতের প্রথম ইনিংসের সময় বল হাতে খুব বেশি কার্যকরী ভূমিকা দেখাতে পারেননি তিনি, কিন্তু দ্বিতীয় ইনিংসে ভারতকে ২৪৫ রানে অলআউট করার ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা নিলেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। ১২ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৩৩ রান দিয়ে চারটি উইকেট নেন তিনি। আউট করেন বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি এবং যশপ্রীত বুমরাকে।

এই রান তাড়া করে জিততে গেলে ইতিহাস লিখতে হবে জনি বেয়ারস্টো। এখনও পর্যন্ত এজবাস্টনে মাটিতে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড যা রয়েছে সেটি হলো ২৮৪। গত ৩৫ বছরে ভারতের বিরুদ্ধে চতুর্থ ইনিংসে কোন দল ২৫০ এর বেশি কোনও স্কোর তাড়া করে জিততে পারেনি। ফলে ইংল্যান্ড শুধুই মেঝেতে তাহলে দুটি বিশ্ব রেকর্ড তৈরি হবে।

বিডি প্রতিদিন/নাজমুল 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর