১ সেপ্টেম্বর, ২০২২ ২০:০৬

এশিয়া কাপ: ওপেনিংয়ে সাব্বির-মিরাজ

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ: ওপেনিংয়ে সাব্বির-মিরাজ

মেহেদী মিরাজ-সাব্বির রহমান।

এশিয়া কাপে গ্রুপ পর্বের দ্বিতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতেছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। তিনি বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন। বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানিয়েছেন। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলাটি শুরু হয়েছে। এই ম্যাচটি শ্রীলঙ্কা ও বাংলাদেশ উভয়ের জন্য বাঁচা-মরার লড়াই। যারা জিতবে তারা চলে যাবে সুপার ফোরে। আর যারা হারবে তারা ধরবে দেশের বিমান। 

এশিয়া কাপের প্রথম ম্যাচে নাইম শেখ ও এনামুল হক বিজয়ের ওপেনিং জুটি কার্যকর হয়নি। আফগানিস্তানের বিরুদ্ধে নড়বড়ে ব্যাটিংয়ের প্রদর্শনী দেখিয়ে তারা সাজঘরে ফিরেছিলেন দ্রুত। শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে একাদশ থেকেই বাদ পড়ছেন তারা। এই ম্যাচে সম্পূর্ণ নতুন এক ওপেনিং জুটি সামনে আনলো বাংলাদেশ দল। তারা হলেন সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ। আজ দলে তিন পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। বাদ পড়েছেন এনামুল হক বিজয়, নাইম শেখ ও মোহম্মদ সাইফুদ্দিন। তাদের পরিবর্তে দলে এসেছেন মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও এবাদত হোসেন।

দলীয় সূত্রে আগেই জানা গিয়েছিল, মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমানকে শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংস উদ্বোধনে পাঠাবে টিম ম্যানেজমেন্ট। মূলত সাকিব আল হাসানের ইচ্ছাতেই ওপেনিংয়ে দেখা যাবে এই নতুন জুটিকে। 

মিরাজের এর আগে ইনিংস উদ্বোধনের রেকর্ড আছে। এশিয়া কাপের মঞ্চে ২০১৮ সালের ফাইনালে ভারতের বিপক্ষে লিটনের সঙ্গে ইনিংস উদ্বোধন করেছিলেন। সাব্বির তিনে ব্যাটিং করেছেন লম্বা সময়। তবে ইনিংস উদ্বোধন কোনোদিন করেননি। তামিমের অবসর এবং লিটনের ইনজুরিতে ওপেনিং জুটি নিয়ে বেশ ভুগছে বাংলাদেশ দল। নাঈম লম্বা সময় ধরে এই ফরম্যাটে খেললেও নিজের পায়ের জমিন শক্ত করতে পারেননি। এনামুল ঘরোয়া ক্রিকেটে দ্যুতি ছড়িয়ে দলে ফিরলেও বিবর্ণ আন্তর্জাতিক মঞ্চে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর