৩ অক্টোবর, ২০২২ ১৯:০৭

বাক-প্রতিবন্ধী ক্রিকেট টিমের জন্য শারজাহ চ্যারিটির ব্যতিক্রমী উদ্যোগ

অনলাইন ডেস্ক

বাক-প্রতিবন্ধী ক্রিকেট টিমের জন্য শারজাহ চ্যারিটির ব্যতিক্রমী উদ্যোগ

বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের অধীন বাংলাদেশ ডিফ ক্রিকেট অ্যাসোসিয়েশন (বিডিসিএ)‘র ক্রিকেট দলের সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক আন্তর্জাতিক সাহায্য সংস্থা শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনাল। 

ইন্টারন্যাশনাল ডিফ ক্রিকেট কাউন্সিল (ডিআইসিসি)‘র ব্যবস্থাপনায় ইউএই‘র আজমানে অনুষ্ঠিতব্য ‘ডিআইসিসি টি-২০ চ্যাম্পিয়নস ট্রফি-২০২২ইউএই’তে অংশগ্রহণের জন্য বাংলাদেশ বধির ক্রিকেট টিম গত ৩০ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাত পৌঁছালে শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনাল‘র কর্মকর্তারা সেখানে তাদের স্বাগত জানায়। 

১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত চলা এ টুর্নামেন্টে বিডিসিএ‘র ১৯ সদস্যের ক্রিকেট টিমের সেখানে থাকা খাওয়া ও যাতায়াতের যাবতীয় ব্যয়ভার বহন করছে শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনাল, ইউএই। বিডিসিএ ও শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনাল-ইউএই অফিসের সাথে পূর্বযোগাযোগ ও সার্বিক সমন্বয়ের মাধ্যমে এই সহায়তা প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন সংস্থাটির বাংলাদেশ অফিসের কান্ট্রি ডিরেক্টর মোহাম্মাদ হামদান আল-জারি। 

বিডিসিএ‘র সভাপতি জনাব জাকির হোসেন খান ও সাধারণ সম্পাদক গাজী কামরুল হাসান প্রতিবন্ধী ক্রিকেট টিমের প্রতি শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনালের এই ব্যতিক্রমী উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, ইউএইতে সংস্থাটি আমাদের থাকা, খাওয়া ও যাতায়াতের যে সুন্দর ব্যবস্থাপনা করেছে, তা ছিল আমাদের জন্য কল্পণাতীত। সমাজে অবহেলিত প্রতিবন্ধীদের জন্য তাদের এমন আন্তরিক ও মহৎ ভূমিকায় আমরা সত্যিই অভিভূত। এভাবে পৃষ্ঠপোষকতা পেলে আগামীতে প্রতিবন্ধী ক্রিকেটের আন্তর্জাতিক আসরে আমাদের খেলোয়াড়রা অতীতের চেয়ে আরও বেশি সাফল্য দেখাতে সক্ষম হবে বলে আমরা আশাবাদী।

টুর্নামেন্ট শেষে আগামী ১০ অক্টোবর খেলোয়াড়দের দেশে ফেরার কথা রয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর