৩ অক্টোবর, ২০২২ ২১:০৯

হয়নি সংবাদ সম্মেলন-ফটোসেশন: বিসিবিকে একহাত নিলেন বুলবুল

অনলাইন ডেস্ক

হয়নি সংবাদ সম্মেলন-ফটোসেশন: বিসিবিকে একহাত নিলেন বুলবুল

আমিনুল ইসলাম বুলবুল।

ত্রিদেশীয় সিরিজ খেলেই একরকম সোজা বিশ্বকাপের মঞ্চে ঢুকে যাবে বাংলাদেশ। এই সিরিজে পাকিস্তান-নিউজিল্যান্ডকে মোকাবেলা করার পর প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানকে মোকাবেলা করবে সাকিব আল হাসানের দল।

ঝালাই শেষে বিশ্বকাপের মূলপর্বে নামবে টাইগাররা। তার মানে ত্রিদেশীয় সিরিজ খেলে টাইগারদের সোজা যেতে হবে বিশ্বকাপের আয়োজক দেশ অস্ট্রেলিয়ায়। ফলে তাদের আর দেশে আসার সুযোগ নেই।

তাই প্রতিবার বিশ্বকাপের আগে মিরপুরে যে আনুষ্ঠানিক ফটোসেশন দেখা যায়। তেমনটা হওয়ার আর কোনো সম্ভাবনাই নেই। হয়নি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনও। তার পেছনে মূল কারণ কাপ্তান সাকিব আল হাসানই ছিলেন না দলের সাথে। তিনি সিপিএল খেলে সরাসরি ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকেই নিউজিল্যান্ডের বিমান ধরেছেন।

তবে এতো বড় আসরের আগে এমন নীরব যাত্রাকে সহজভাবে নিতে পারেননি বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল। এক ফেসবুক পোস্টে নাম উল্লেখ না করেই তিনি বিসিবিকে একহাত নিয়েছেন।

আইসিসির ডেভলপমেন্ট অফিসার হিসেবে কাজ করা বুলবুল তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলার উদ্দেশে দুদিন আগে দেশ ছেড়েছে বাংলাদেশ। এই সিরিজটি খেলে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে আমাদের দল। অর্থাৎ, ত্রিদেশীয় সিরিজের পর দেশে ফিরে বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় যাওয়া হচ্ছে না। সেই অর্থে বিশ্বকাপ খেলার উদ্দেশ্যেও দেশ ছেড়েছে বাংলাদেশ।'

‘কিন্তু এমন বড় আসরে খেলতে দেশ ছাড়ার আগে মানুষের দোয়া নেওয়া বা আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজেদের লক্ষ্য জানিয়ে আসেনি দল। দেশের মানুষ জানতেই পারলো না বিশ্বকাপে কী করতে চায় দল, তাদের লক্ষ্য কী। সবচেয়ে বড় কথা দেশ ছাড়ার আগে দেশের মানুষের যে দোয়া নিতে হয়, সেটাও নিতে দেখলাম না।’ । 


বুলবুল আক্ষেপ প্রকাশ করে আরও বলেছেন, ‘বাংলাদেশ জাতীয় দলের হয়ে প্রথমবারের মতো যারা বিশ্বকাপ খেলতে যাচ্ছে, তাদের জন্য খারাপ লাগছে। বাংলাদেশের ব্লেজার বা বিশ্বকাপের জার্সি পরে মিরপুর স্টেডিয়ামে আনুষ্ঠানিক যে ফটো সেশনের সুযোগ ছিল, যে ফটো সেশন বিশ্বকাপ যাত্রারই একটা বড় অংশ; সেটার অংশ তারা হতে পারলো না।’

তবে সব হতাশার পরও আশার দ্বীপ জ্বেলেছেন বুলবুল, ‘তারপরও বলবো মাঠের বাইরের এসব আলোচনা মাঠের বাইরে রেখেই উজ্জীবিত মানসিকতা নিয়ে বিশ্বকাপে লড়াই করুক বাংলাদেশ। বাংলাদেশ দলের জন্য শুভকামনা…।'

 


বিডি প্রতিদিন/নাজমুল

সর্বশেষ খবর