২৬ নভেম্বর, ২০২২ ১৯:৪৪

ভারত-বাংলাদেশ ট্রেন যাত্রীদের জন্য কলকাতা স্টেশনে আরও দুই টিকিট কাউন্টার

দীপক দেবনাথ, কলকাতা প্রতিনিধি

ভারত-বাংলাদেশ ট্রেন যাত্রীদের জন্য কলকাতা স্টেশনে আরও দুই টিকিট কাউন্টার

কোভিড-১৯ মহামারির দাপট আর আগের মতো নেই। পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক। তার ওপর সামনে পর্যটনের মৌসুম। এরই মধ্যে পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশে যাওয়ার যাত্রী চাহিদা উল্লেখযোগ্যভাবে বেড়ে গেছে। আর সেদিকে তাকিয়েই ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক রেল যাত্রীদের সুবিধার্থে কলকাতা রেল স্টেশনে দুটি অতিরিক্ত টিকিট কাউন্টার খুললো ভারতীয় রেল।

কলকাতা ও বাংলাদেশের মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস, বন্ধন এক্সপ্রেস এবং মিতালী এক্সপ্রেসের যাত্রীরা এই দুই টিকিট কাউন্টার থেকে টিকিট কাটতে পারবেন। ভারতের পূর্বরেল কর্তৃপক্ষের তরফে এ কথা জানানো হয়েছে। 

পূর্বরেলের এক শীর্ষ কর্মকর্তা বলেছেন,‘আগে দুইটি টিকিট কাউন্টার ছিল। বর্তমানে আরও দুইটি টিকিট কাউন্টার চালু হলো। ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক রেলের যাত্রীদের কথা মাথায় রেখেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এতে যাত্রীরা ভীষণ উপকৃত হবেন। কোভিড পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরেই যাত্রীচাহিদা ব্যাপক হারে বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ছুটির দিন বাদে সপ্তাহের অন্য দিনগুলোতে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই টিকিট কাউন্টারগুলো খোলা থাকবে।’

উল্লেখ্য, ভারত ও বাংলাদেশের মধ্যে মোট তিনটি আন্তর্জাতিক ট্রেন চলাচল করে। এর মধ্যে মৈত্রী এক্সপ্রেস চলাচল করে কলকাতা থেকে ঢাকা পর্যন্ত, বন্ধন এক্সপ্রেস কলকাতা থেকে খুলনা, অন্যদিকে পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ঢাকায় চলাচল করে মিতালী এক্সপ্রেস।

এর আগে মিতালী এক্সপ্রেসের যাত্রীদের সুবিধার জন্য গুয়াহাটি রেল স্টেশনে একটি টিকিট কাউন্টার খুলেছিল উত্তর-পূর্ব ফ্রন্টিয়ার রেলওয়ে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর