২২ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:৪৬

বাবরকে এক হাত নিলেন শোয়েব আখতার

অনলাইন ডেস্ক

বাবরকে এক হাত নিলেন শোয়েব আখতার

শোয়েব আখতার-বাবর আজম

বাবর আজমের ক্রিকেটীয় সামর্থ্য নিয়ে সংশয়ের জায়গা নেই বললেই চলে। তবে পাকিস্তান অধিনায়কের একটি ঘাটতি প্রবলভাবে চোখে পড়েছে শোয়েব আখতারের। দেশটির সাবেক এই গতিতারকার মতে, ক্যামেরার সামনে ঠিকঠাক কথা বলতে পারেন না বাবর। 

সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন বাবর। আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক নম্বর ব্যাটসম্যান তিনি। টেস্ট ও টি-টোয়েন্টিতে আছেন তিনে। গত দুই বছর আইসিসির সেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হন বাবর। আর ২০২২ সালের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ওঠে তার হাতে। সাবেক-বর্তমান ক্রিকেটারদের অনেকের স্তুতিতে প্রায়ই ভাসেন তিনি। 

কেবল একজন ক্রিকেটার হিসেবে বাবরকে তারকার মতো দেখেন শোয়েব আখতারও। কিন্তু প্রশ্নটা যখন উত্তরসূরির নেতৃত্বগুণ নিয়ে, তখন আর একমত হতে পারেন না তিনি। তার মতে, তারকা ক্রিকেটারদের একজন হয়েও নিজেকে ব্র্যান্ড হিসেবে এখনও প্রতিষ্ঠিত করতে পারেননি বাবর। সম্প্রতি স্থানীয় একটি টিভি চ্যানেলে উত্তরসূরির এই ঘাটতি নিয়ে কথা বলেন তিনি। 

শোয়েব আখতার বলেন, ক্রিকেট খেলা একটা কাজ, আর গণমাধ্যম সামলানো আরেকটা। কথা বলতে না পারলে, টিভি পর্দায় আপনি নিজেকে প্রকাশ করতে পারবেন না।আমি সরাসরি বলতে চাই, বাবর আজম পাকিস্তানের সবচেয়ে বড় ব্র্যান্ড হওয়া উচিত। কিন্তু কেন সে পাকিস্তানের সবচেয়ে বড় ব্র্যান্ড হয়ে ওঠেনি? কারণ সে কথা বলতে পারে না।

শুধু বাবরই নন, পাকিস্তানের বর্তমান প্রায় সব ক্রিকেটারেরই এই সমস্যা দেখেন শোয়েব। একারণে বিজ্ঞাপন জগতে তাদের তেমন চাহিদা নেই বলে উল্লেখ করেন তিনি। শোয়েব বলেন, দলে আর কোনো ক্রিকেটার আছে, যারা ভালো কথা বলতে পারে? কেবল আমি, শাহিদ আফ্রিদি ও ওয়াসিম আকরাম কেন সব বিজ্ঞাপন পাই? কারণ আমরা এটাকে চাকরি হিসেবে নিয়েছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর