৩ জুন, ২০২৩ ১০:১৭

দলে অধিনায়ক বাবরের প্রভাব প্রশংসাযোগ্য: উমর গুল

অনলাইন ডেস্ক

দলে অধিনায়ক বাবরের প্রভাব প্রশংসাযোগ্য: উমর গুল

বাবর আজম (ফাইল ছবি)

পাকিস্তানের অধিনায়কের দায়িত্ব থেকে বাবর আজমকে সরিয়ে দিতে আলোচনা-সমালোচনা কম হয়নি। শেষমেষ টিম ডিরেক্টর মিকি আর্থারের পরামর্শে সেই দফায় উতরে যান বাবর। এরপর আসন্ন ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত এই ওপেনার ব্যাটারকে নেতৃত্বে রাখার কথা জানায় পিসিবি। 

বাবরের অধিনায়কত্ব নিয়ে সাবেক ক্রিকেটারদের সমালোচনার মাঝে সাবেক পেসার উমর গুল তার প্রশংসা করেছেন। তার নেতৃত্বের ধরন প্রশংসাযোগ্য বলেও মন্তব্য করেন তিনি।

সম্প্রতি বাবরের নেতৃত্বগুণ নিয়ে ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে গুল বলেন, দলের সাফল্যের জন্য সর্বোচ্চ চেষ্টা করেন বাবর। একইসঙ্গে তিনি নেতৃত্বে এমন প্রভাববিস্তারী মনোভাব ধরে রাখার পাশাপাশি তাকে আরও উন্নতি করার পরামর্শও দেন। বাবরের নেতৃত্বে দলের বেশ আধিপত্যও বজায় থাকে বলে মন্তব্য গুলের।

সাবেক এই পেসার বলছেন, ‘নিউজিল্যান্ড সিরিজের সময় বাবরকে কাছ থেকে পর্যবেক্ষণ করেছি। একটা বিষয় স্পষ্ট, সে প্রভাবশালী শক্তি। দলের সাফল্যের জন্য নিরলসভাবে চেষ্টা করে যাচ্ছে। ব্ল্যাকক্যাপসের বিপক্ষে অধিনায়ক হিসেবে তার পারফরম্যান্সই প্রমাণ করে, সে কর্তৃত্বের সঙ্গে নেতৃত্ব দিচ্ছে। অধিনায়ক হিসেবে আপনি যদি আধিপত্য বিস্তার করেন এবং দলের পারফরম্যান্স অসাধারণ হয়, তাহলে নিঃসন্দেহে আপনি নিজেকে একজন প্রভাববিস্তারী অধিনায়ক হিসেবে বিবেচনা করতে পারেন। বাবর দলকে নেতৃত্ব দিলে তার সেই আধিপত্য বজায় রাখা উচিত।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর