২১ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৪৪

বৃষ্টির চোখ রাঙানি প্রথম ওয়ানডেতে

অনলাইন ডেস্ক

বৃষ্টির চোখ রাঙানি প্রথম ওয়ানডেতে

বিশ্বকাপের আগে ম্যাচ খেলে প্রস্তুতি সেরে নিচ্ছে দলগুলো। এর বাইরে নেই বাংলাদেশ ও নিউজিল্যান্ডও। মিরপুরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলে বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিচ্ছে দুই দল। আজ শুরু হওয়া সিরিজে অবশ্য দুই দলের মূল স্কোয়াডের ক্রিকেটাররা খেলছেন না। দুই দেশই বিশ্রামে রেখেছে মূল ক্রিকেটারদের। তারপরও তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকারদের জন্য নিউজিল্যান্ড সিরিজটি বৈতরণী পার হওয়ার। তিনজনই বিশ্বকাপ খেলার জন্য মুখিয়ে আছেন। এ সিরিজে পারফরম্যান্স করে স্কোয়াডে ফিরতে হবে তাদের। তাই ম্যাচের আড়ালে তিনজনের দিকে সবার নজর থাকবে আলাদা করে। বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচ। তবে বৃষ্টি বাধা হতে পারে। 

আবহাওয়ার পূর্বাভাস, বৃষ্টির চোখ রাঙানি আছে। বুধবার থেমে থেমে বৃষ্টি হয়েছে সারাদিন। কখনো এক পাশলা বৃষ্টি ভিজিয়ে গেছে জনজীবন। বৃষ্টিতে ব্যাহত হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের অনুশীলন সেশন। ইনডোরে ক্রিকেটাররা যতটুকু পেরেছেন নিজেদের ঝালিয়ে নিয়েছেন। 

বৃহস্পতিবারও কালো মেঘ ছেয়ে থাকবে। সারাদিনই বৃষ্টির জোর সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে, সন্ধ্যার আগে পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশ। সন্ধ্যার পর তা কমে ৫০ শতাংশ। তাতে ধারনা করা যাচ্ছে বৃষ্টির দাপট চলবে মিরপুরের আকাশেও। প্রকৃতির ওপর কারো হাত নেই। তা মাথায় নিয়েই নিজেদের কাজ চালিয়ে নিচ্ছেন সংশ্লিষ্টরা। বাংলাদেশ এজন্য গতকাল রাত পর্যন্ত একাদশ বাছাই করতে পারেনি। আজ টসের আগে উইকেটের অবস্থা, কন্ডিশন বুঝে বাছাই করবে সেরা ১১ জনকে। নিশ্চিতভাবে নিউজিল্যান্ডও এমন কিছু করবে।

উইকেট গতকাল প্রায় পুরোটা সময় কভার দিয়ে ঢাকা ছিল। সূর্যের তাপ না পাওয়ায় উইকেট কেমন হবে তা অনুমান করা যাচ্ছে না। তবে মিরপুরের সহজাত স্লো অ্যান্ড টার্ণ উইকেট হওয়ারই সম্ভবনা বেশি। সেক্ষেত্রে বাংলাদেশের একাদশে বাড়তি একজন স্পিনার দেখলে অবাক হওয়ার থাকবে না। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর