১ জানুয়ারি, ২০২৪ ১৩:৩৮

আরও উন্নতির তাগিদ অ্যাস্টন ভিলা কোচের

অনলাইন ডেস্ক

আরও উন্নতির তাগিদ অ্যাস্টন ভিলা কোচের

উনাই এমেরি

এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি জয়ের ক্লাব রেকর্ড, ঘরের মাঠে লিগে নিজেদের টানা সবচেয়ে বেশি জয়ের রেকর্ড, লিগ শিরোপার দৌড়ে প্রতিষ্ঠিত বড় দলগুলোকে চ্যালেঞ্জ জানানো- পরিসংখ্যানই বলছে ২০২৩ সালটা অসাধারণ কেটেছে অ্যাস্টন ভিলার। সেই তৃপ্তি আছে উনাই এমেরির। তবে নতুন বছরে তাদের আরও অনেক কাজ করতে হবে বলে মনে করছেন দলটির এই স্প্যানিশ কোচ।

বছরে নিজেদের শেষ ম্যাচে শনিবার প্রিমিয়ার লিগে ১০ জনের বার্নলিকে ৩-২ গোলে হারায় ভিলা। ২০ ম্যাচে ১৩ জয় ও ৩ ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে আছে এমেরির দল। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে আছে লিভারপুল। ইয়ুর্গেন ক্লপের দল অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। সোমবার তারা খেলবে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে। লিভারপুলের সমান ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তিনে আছে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি। তাদের সমান পয়েন্ট নিয়ে চারে আর্সেনাল।

ঘরের মাঠে লিগে ভিলার টানা ১৫ ম্যাচের রেকর্ড জয়যাত্রা থেমে যায় গত সপ্তাহে, শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে ১-১ ড্রয়ে। পরের ম্যাচে তারা ৩-২ গোলে হারে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে। ভিলা পার্কে বার্নলিকে হারিয়ে আবার তারা ফিরল জয়ের ধারায়।
ম্যাচের পর এমেরিকে জিজ্ঞেস করা হয়, পরের বছরটি আরও ভালো হতে পারে কি-না। ৫২ বছর বয়সী কোচ তুলে ধরেন আরও উন্নতির লক্ষ্যের কথা।

তিনি জানান, সবসময় আমাদের লক্ষ্য উন্নতি করা এবং আরও ভালো হওয়া। বছরটি সত্যিই দুর্দান্ত ছিল। তবে পরের ম্যাচের জন্য আমি খুব রোমাঞ্চিত। আমাদের ৪২ পয়েন্ট আছে এবং আমরা স্বাচ্ছন্দ্য ও খুশি হতে পারি, কিন্তু আগামী বছরের জন্য আমার প্রত্যাশা হচ্ছে উন্নতি করার চেষ্টা করা। আমরা কীভাবে উন্নতি করতে পারি, সেটাই আমি দেখব।

২০২২ সালের অক্টোবরে ভিলার দায়িত্ব নেন এমেরি। তার কোচিংয়ে এই বছরে সব প্রতিযোগিতা মিলিয়ে দলটি জিতেছে ক্লাব রেকর্ড ৩২ ম্যাচ।

উনাই এমেরি জানান, যখন আমি এখানে এসেছিলাম, বার্তা ছিল পরিষ্কার- ইউরোপে খেলার চেষ্টা করা, লিগে সেরা দশে, সেরা সাতে থাকার চেষ্টা করা। এখন আমরা শীর্ষ চারে আছি। আমরা এই মুহূর্তে যে অবস্থানে আছি, যদি ৩০, ৩২ রাউন্ডেও এখানে থাকি, তাহলে হয়তো ভাবতে পারি (শিরোপা জয়ের) সুযোগ আমাদের।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর