১২ জানুয়ারি, ২০২৪ ১৫:২৮

বিশ্বকাপ জিততে ভারতকে যে পরামর্শ দিলেন ডি ভিলিয়ার্স

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ জিততে ভারতকে যে পরামর্শ দিলেন ডি ভিলিয়ার্স

বিরাট কোহলি ও রোহিত শর্মা

গুঞ্জন ছিল আসন্ন বিশ্বকাপের আগেই টি-টোয়েন্টি ছাড়বেন রোহিত-কোহলি। তার একটা বড় কারণ ছিল, লম্বা সময় এই দুইজনের টি-টোয়েন্টি না খেলা। তবে সেসব গুঞ্জন উড়িয়ে গতকাল আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলেছেন রোহিত। কোহলিও এই সিরিজের দলে আছেন।

এ থেকে ধারণা করা হচ্ছে, আসন্ন বিশ্বকাপের ভারতের টিম ম্যানেজমেন্টের পরিকল্পনায় আছেন এই দুই অভিজ্ঞ ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকা সাবেক অধিনায়ক ডি ভিলিয়ার্স মনে করেন, এটিই সঠিক সিদ্ধান্ত। দক্ষিণ আফ্রিকার লিগ এসএটোয়েন্টিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, আমি বিরাট ও রোহিতের জন্য অনেক খুশি। তাদের দলে আসাতে বিস্মিত হইনি। কারণ, বিশ্বকাপ জিততে আপনি সেরা দলটিই চাইবেন।

কোহলির দলে ফেরা প্রসঙ্গে ডি ভিলিয়ার্স বলেন, আমার মনে হয় ভারতের সঠিক সিদ্ধান্ত। বিশ্বকাপ জিততে গেলে সেরা খেলোয়াড়দেরই লাগবে। যদি কোহলি যথেষ্ট ঠিক থাকে, তাহলে তার খেলতে হবে। সে একটু বয়স হয়েছে বলে ক্যারিয়ার একটু দেখেশুনে সামলাচ্ছে কি না, তাতে কিছু যায়-আসে না। তবে ২০ বছর খেলোয়াড়দের বুঝতে হবে, বিশ্বকাপ জিততে গেলে রোহিত ও কোহলির মতো কিংবদন্তির খেলা উচিত। 

কয়েক দিন আগেই হরভজন সিংও বলেছিলেন বিশ্বকাপ জিততে হলে রোহিত-কোহলিকে নিয়েই দল সাজাতে হবে। হরভজন বলেছিলেন, আমার মতে, বিশ্বকাপে বিরাট ও রোহিত দুজনকেই রাখা উচিত। ভালো একটি দলীয় সমন্বয় তখনই সম্ভব, যখন তরুণদের সঙ্গে ভালো মানের সিনিয়র ক্রিকেটারদেরও রাখা হয়। দলে বিরাট ও রোহিতের যথেষ্ট উপযোগীতা আছে এখনও। আমার মনে হয়, দুজনেরই বিশ্বকাপ খেলা উচিত।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর