১০ ফেব্রুয়ারি, ২০২৪ ০৯:২৬

তিন সংস্করণেই ম্যাচ খেলার সেঞ্চুরি ওয়ার্নারের

অনলাইন ডেস্ক

তিন সংস্করণেই ম্যাচ খেলার সেঞ্চুরি ওয়ার্নারের

ঝড়ের শুরুটা করেছিলেন ডেভিড ওয়ার্নার। শততম টি-টোয়েন্টি খেলতে নামা এই ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে পাহড়সম সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। তবে জবাবে উইন্ডিজও কম যায়নি। রানের পাহাড় গড়েছে তারাও। তবে অল্পের জন্য হার মানতে হলো ক্যারিবীয়দের।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে গতকাল শুক্রবার ১১ রানে জয় তুলে নিয়েছে অজিরা। হোবার্টে আগে ব্যাট করে ৭ উইকেটে ২১৩ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে দারুণ শুরু পর মাঝে খেই হারিয়ে ফেলে সফরকারীরা। শেষদিকে চেষ্টা করলেও শেষ পর্যন্ত ৮ উইকেটে ২০২ রান তুলতে পারে তারা।

টেস্ট আর ওয়ানডেতে আগেই ম্যাচ খেলার সেঞ্চুরি করেছিলেন ওয়ার্নার। এবার ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণেও ম্যাচ খেলার শতক করলেন এই ওপেনার। তাতে ইতিহাসের তৃতীয় ক্রিকেটার হিসেবে তিন সংস্করণের ক্রিকেটেই ম্যাচ খেলায় তিন অঙ্ক ছুঁয়েছেন ওয়ার্নার।

শুক্রবার হোবার্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেই এই এলিট ক্লাবে যোগ দিয়েছেন ওয়ার্নার। তিন সংস্করণেই ১০০ ম্যাচ খেলার রেকর্ড এর আগে ছিল শুধু রস টেলর ও বিরাট কোহলির।

তিন সংস্করণেই ম্যাচ খেলার শতক স্পর্শ করা প্রথম খেলোয়াড় ছিলেন টেলর। ২০২০ সালে ভারতের বিপক্ষে টেস্ট ছিল তাঁর শততম। এর আগেই টি-টোয়েন্টি ও ওয়ানডেতে ১০০ ম্যাচ খেলার কীর্তি গড়েছিলেন তার।

কোহলিও অবশ্য ওয়ার্নারের মতোই টি-টোয়েন্টি দিয়ে ‘ত্রিশতক’-এর মাইলফলক ছুঁয়েছিলেন। ২০২২ সালের আগস্টে পাকিস্তানের বিপক্ষে শততম টি-টোয়েন্টি খেলতে নেমেছিলেন তিনি।

২০০৯ সালে ডেভিড ওয়ার্নারের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল টি-টোয়েন্টি দিয়েই। প্রথম শ্রেণির কোনো ম্যাচ না খেলেই অস্ট্রেলিয়ার জার্সিতে অভিষেক হয়েছিল তার। ১৫ বছর পর শুক্রবার শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেললেন তিনি।

নিজের শততম টি-টোয়েন্টি খেলতে নেমে রীতিমতো ঝড় তোলেন এই ওপেনার। ৩৬ বলে ৭০ রানের ইনিংসের গড়েন এই ওয়ার্নার।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর