২১ ফেব্রুয়ারি, ২০২৪ ০৮:৪১

আইপিএলে ফিরছেন পান্ত

অনলাইন ডেস্ক

আইপিএলে ফিরছেন পান্ত

ফাইল ছবি

ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় প্রাণ নিয়ে ঝুঁকিতে পড়ার পর স্বাভাবিক অবস্থায় ফিরতে দীর্ঘ সময় লেগেছে ঋষভ পান্তের। এখন অপেক্ষা মাঠে ফেরার। আসন্ন আইপিএল দিয়ে মাঠে ফিরতে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ইতোমধ্যে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছেন। আইপিএলে তার কাঁধেই থাকছে দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব, তবে কমছে একটি দায়িত্ব। 

বিসিসিআই সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো এমনটাই জানিয়েছে। দিল্লির প্রধান কোচ এবং অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং এর আগেই বলেছিলেন যে পান্তকে ২০২৪ আইপিএলে দেখা যাবে। তবে তার উইকেটকিপিং করা কঠিন হবে এবং নেতৃত্ব ফিরে পাওয়ার সম্ভাবনাও কম বলে উল্লেখ করেছিলেন পন্টিং। এবার বিষয়টি আংশিক সত্য হতে যাচ্ছে বলে জানিয়েছে ক্রিকবাজ।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটটি বলছে, ঋষভ পান্তও বেঙ্গালুরুর আলুরে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েছেন এবং নিজের ম্যাচ ফিটনেস ফিরে পেয়েছেন তিনি। গাড়ি দুর্ঘটনার পর এটি তার প্রথম ম্যাচ। একইসঙ্গে ১৫ মাস পর এই তারকা ক্রিকেটারের মাঠে প্রত্যাবর্তন। 

বিসিসিআই ও দিল্লি ফ্র্যাঞ্চাইজির ঘনিষ্ঠ সূত্রগুলো জানিয়েছে— এর মাধ্যমে আগামী আইপিএলে পান্তকে দেখা যাওয়ার নিশ্চয়তা পাওয়া গেল। তবে তিনি উইকেটকিপিং করবেন না। এখনও বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) রিহ্যাব করছেন পান্ত। গত মাসে তিনি নিজেই চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন।

প্রতিবেদনে আরও বলা হয়, বিসিসিআই এবং দিল্লির সূত্রগুলো ২৬ বছর বয়সী এই ক্রিকেটার আইপিএলেও নেতৃত্ব দেবেন বলে ইঙ্গিত দিয়েছে। পাশাপাশি পান্ত সেখানে কেবল পুরোদস্তুর ব্যাটসম্যান হিসেবে ফিরতে চলেছেন, উইকেটরক্ষকের দায়িত্ব অন্য একজন খেলোয়াড়কে সামলাতে হবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর