১৭ মার্চ, ২০২৪ ১৭:২৮

লিটনের বাদ পড়া নিয়ে মুখ খুললেন মিরাজ

অনলাইন ডেস্ক

লিটনের বাদ পড়া নিয়ে মুখ খুললেন মিরাজ

মেহেদী হাসান মিরাজ (ফাইল ছবি)

শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন লিটন দাস। তার জায়গায় দলে ডাক পেয়েছেন জাকের আলী অনিক। শনিবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে বিসিবি। তবে লিটনের বাদ পড়ার কারণ ব্যাখ্যা করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

তিনি বলেন, নতুন বলে খুবই অধারাবাহিক হওয়ার কারণে আমরা লিটন দাসকে এই স্কোয়াডের সাথে আর রাখছি না। দলে আগে থেকে এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিম রয়েছে, যারা ওপেন করতে পারে। আরেকজন ওপেনার আছে সৌম্য সরকার। লিটনকে যখন স্কোয়াডে অন্তর্ভুক্ত করলাম না, তখন এই জায়গায় নতুন করে কোনো ওপেনারের প্রয়োজন দেখিনি। ইতিমধ্যে দুটি অপশন আছে এর মধ্যে একটি আমাদের কোচ-ক্যাপ্টেনকে বেছে নিতে হবে।

আগামীকাল সিরিজের শেষ ম্যাচ। রবিবার সংবাদ সম্মেলনে লিটনের বাদ পড়াটাই তাই সংবাদ সম্মেলনে বড় ইস্যু হয়ে ধরা দিয়েছে। সাংবাদিকদের সামনে আসা মেহেদী হাসান মিরাজ অবশ্য আশা করেছেন, খুব দ্রুত ফিরবেন লিটন। 

লিটনের প্রসঙ্গে মিরাজ বলেন, 'আপনি দেখেন যে লিটন দা অনেক ভালো ভালো ইনিংস খেলেছে। তার অনেক ইনিংস আছে যেটা স্মরণীয়। আমি মনে করি সে বাদ পড়েছে ওইরকম কিছু না, আবার ক্যামবেক করতে পারবে- এটা আমি মনে করি। উনার মধ্যে সেই সম্ভাবনা আছে। আমরা জানি উনি কেমন খেলোয়াড়। উনি যে বাদ পড়েছে, এই রকম কিছু না। একটু হয়তো অফফর্মে আছে। আবার খুব দ্রুত বাংলাদেশ দলে ফিরে আসবে, এটা আমি বিশ্বাস করি।'

লিটনের বাদ পড়া দলের জন্য কড়া বার্তা কিনা এমন প্রশ্নে মিরাজ বললেন, 'জাতীয় দলে কিন্তু পারফরম্যান্স করেই খেলতে হবে। আমি যদি ভালো না খেলি, আমাকেও বাদ দেওয়া হবে। জাতীয় দল এমন একটা জায়গা আপনাকে পারফর্ম করে স্টাবলিস্ট হতে হবে। এটা একদিনের না। দেখেন মুশফিক ভাই, রিয়াদ ভাইরা অনেক বছর সার্ভিস দিয়েছে বাংলাদেশে। তারপরও সবার আপ ডাউনস থাকে। আমার কাছে মনে হয় পারফর্ম করে জাতীয় দলে থাকাটা গুরুত্বপূর্ণ। আপনি খারাপ খেললে কিন্তু চান্স পাবেন না, এটা প্রত্যেকটা খেলোয়াড়ের ক্ষেত্রেই হতে পারে।'


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর