২০ অক্টোবর, ২০২১ ০৯:২৭

টি-২০ ইতিহাসে নতুন নজির গড়ল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

টি-২০ ইতিহাসে নতুন নজির গড়ল বাংলাদেশ

টি-২০ ইতিহাসে নতুন নজির গড়ল বাংলাদেশ

২০২১ সালটা আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বাংলাদেশ দলের জন্য বেশ ভাল কাটছে। বিশ্বকাপের শুরুতে স্কটল্যান্ডের কাছে হোঁচট খেলেও, ওমানের বিপক্ষে জিতে সুপার টুয়েলভে যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল করেছে টাইগাররা। আর এই ওমান ম্যাচ জয়ের মধ্যে দিয়েই টাইগাররা তাদের টি-২০ ইতিহাসে গড়ে ফেলেছে এক নতুন নজির। 

চলতি মৌসুমে প্রথমবারের মতো বাংলাদেশ কোনও এক ক্যালেন্ডার বর্ষে ১০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জিততে সমর্থ হল। এর আগে ২০১৬ সালে তারা সব থেকে বেশি ৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ এক ক্যালেন্ডার বছরে জিতেছিল।

উল্লেখ্য, বিশ্বকাপের আগেই ঘরের মাঠে মিরপুরে টাইগাররা শক্তিশালী অস্ট্রেলিয়া দল এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের ক্রিকেট ইতিহাসে প্রথমবার টি-২০ সিরিজ জিততে সক্ষম হয়। সেই জয়ের ধারা সঙ্গে করেই বাংলাদেশ পা রেখেছিল টি-২০ বিশ্বকাপের কোয়ালিফায়ারে। তবে শুরুটা একেবারেই ভাল হয়নি। স্কটল্যান্ডের কাছে হারতে হয়েছিল ৬ রানে।

এই অবস্থায় দাঁড়িয়ে যখন কার্যত দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল। ওমানের বিপক্ষে ‘ডু অর ডাই’ ম্যাচে তাদের জিততেই হতো পরের রাউন্ডে যেতে। সেই ম্যাচে কার্যত চ্যাম্পিয়ান দলের মত খেলে সব আশঙ্কার মেঘ আপাতত কাটিয়ে দিয়েছে টাইগাররা। ওমানের বিপক্ষে ব্যাট হাতে রানে ফিরেছেন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।

বল হাতে দূরন্ত পারফরম্যান্স করেছেন মেহেদি হাসান। ফলে দিনের শেষে ২৬ রানের বড় জয় তুলে নিতে সক্ষম হয় বাংলাদেশ।

পরবর্তী ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে জিতলে সুপার টুয়েলভে যাওয়ার পথ আরও মসৃণ হবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর