২১ অক্টোবর, ২০২১ ১০:৪৪

বিশ্বকাপে কেন ভারতকে হারাতে পারে না পাকিস্তান, জানালেন শেবাগ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে কেন ভারতকে হারাতে পারে না পাকিস্তান, জানালেন শেবাগ

শেবাগ

বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারাতে পারে না পাকিস্তান। সে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে হোক বা টি-টোয়েন্টি ফরম্যাটে। মোট ১২ বারের সাক্ষাতে ১১ বারই জয়ী টিম ইন্ডিয়া। একটা ম্যাচ টাই হয়েছে। কিন্তু পাকিস্তানের এই হাল কেন? রহস্য ভেদ করলেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দার শেবাগ।

ভারতের এই সাবেক ওপেনারের ধারণা, ম্যাচের আগে সবসময় বড় বড় কথা বলে পাকিস্তান। যার ফলে দিকভ্রষ্ট হয়ে যায় পাকিস্তান ক্রিকেট দল। শেহবাগ বলেন, আমাদের ওপর চাপ সবসময় কম ছিল। সেটা ২০০৩ সালের বিশ্বকাপ হোক বা ২০১১ সালের। তাদের তুলনায় বরাবরই আমরা এগিয়ে। তাই আমরা ম্যাচের আগে বড় বড় মন্তব্য করি না। আর তারা সবসময় উল্টো পাল্টা মন্তব্য করে। ভারত সেটা না করে প্রস্তুতিতে জোর দেয়।

দুই দলের সমর্থকদের মধ্যে ইতিমধ্যেই বাগযুদ্ধ শুরু হয়ে গেছে। একজন পাকিস্তানি সাংবাদিক বলেছেন, 'এবার তারিখ বদলে দেব।' তারই উত্তরে এই কথাগুলো বলেন শেবাগ। তবে পাশাপাশি ভারতের সবচেয়ে বিধ্বংসী এই ব্যাটার মনে করেন টি-২০ তে পাকিস্তানের জেতার সুযোগ রয়েছে। 

শেবাগ বলেন, 'একদিনের আন্তর্জাতিকের তুলনায় পাকিস্তানের টি-২০ ফরম্যাটে শিরোপা জেতার সম্ভাবনা বেশি। কারণ এই ফরম্যাটে মাত্র একজন ক্রিকেটার ম্যাচের রং বদলে দিতে পারে।' উল্লেখ্য, আগামী ২৪ অক্টোবর ভারত-পাকিস্তান মহারণের দিকে তাকিয়ে গোটা বিশ্ব।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর