২১ অক্টোবর, ২০২১ ১৩:৩২

বাংলাদেশের বিপক্ষে স্কটল্যান্ডের জয় তাদের জন্য প্রেরণার: পিএনজি অলরাউন্ডার

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে স্কটল্যান্ডের জয় তাদের জন্য প্রেরণার: পিএনজি অলরাউন্ডার

চার্লস আমিনি

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী পাপুয়া নিউগিনি, ওমান এবং স্কটল্যান্ড। এ গ্রুপে সবচেয়ে দুর্বল দল পাপুয়া নিউগিনি। প্রথম দুই ম্যাচে তারা হেরেছে ওমান ও স্কটল্যান্ডের বিরুদ্ধে। বিশ্বকাপ তাদের কাছে অনেকটা এমন যে অংশগ্রহণই বড় কথা। সেই দলটাই কিনা আজ বৃহস্পতিবার নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশকে হারাতে চায়।

ইতোমধ্যেই বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গেছে পাপুয়া নিউগিনির। তাই কেবল একটি জয়ের আশায় খেলবে আজ। যদি সাকিব আল হাসানদের হারাতে পারে তাহলে পাপুয়া নিউগিনির ক্রিকেটে তৈরি হবে নতুন ইতিহাস। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় প্রথম রাউন্ডের শেষ ম্যাচে মুখোমুখি হবে পিএনজি। আর এই ম্যাচেই মাহমুদউল্লাহ রিয়াদের দলকে চমকে দিতে চায় ওশেনিয়া অঞ্চলের দেশটি। 

আর এমন আত্মবিশ্বাসের পেছনে পিএনজির অনুপ্রেরণা স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম হার। নিজেদের শেষ ম্যাচে 'অঘটন' ঘটিয়ে দেওয়ার কথা শুনিয়েছেন দলটির অলরাউন্ডার চার্লস আমিনি। ওমান ক্রিকেট একাডেমি মাঠে গতকাল বুধবার (২০ অক্টোবর) সংবাদ সম্মেলনে আমিনি বলেন, বাংলাদেশের বিপক্ষে স্কটল্যান্ডের জয় তাদের জন্য প্রেরণার। প্রথম দুই ম্যাচ যদিও হেরেছি, তারপরও এখনও আমাদের সুযোগ আছে। স্কটল্যান্ড প্রথম ম্যাচে অঘটন ঘটিয়েছে। আমাদের বিশ্বাস আছে, আমরা একইরকম কিছু করতে পারি।

তিনি বলেন, প্রথম কাজ হবে জয়ের চেষ্টা করা। বিশ্বকাপে একটি ম্যাচ জিততে পারলে তা হবে ইতিহাস। এটিই আমাদের মাথায় আছে আপাতত। এরপর যা হওয়ার, তা আমাদের নিয়ন্ত্রণে নেই। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। যদি এমন পরিস্থিতি আসে যে নিজেদের রান রেট নিয়ে কিছু করার সুযোগ আছে, তাহলে চেষ্টা করব সেভাবে জিততে।

বাংলাদেশের বিপক্ষে খেলার সুযোগ পেয়েই তাই রোমাঞ্চিত তারা। এটিকে বললেন তাদের জন্য সবচেয়ে বড় ম্যাচ উল্লেখ করে আমিনি বলেন, আমরা যত ম্যাচ খেলেছি, সম্ভবত আমাদের জন্য এটি সবচেয়ে বড় সুযোগ। বিশ্বের সেরা টি-টোয়েন্টি দলগুলির একটির বিপক্ষে আমাদের প্রথম লড়াই। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডকে হারিয়ে ওরা খুব ভালো ফর্মে ছিল। এখানে যদিও প্রথম ম্যাচে হেরেছে, তারপরও ওরা ভালো দল। বিশ্বকাপে খেলতে পেরে আমরা গর্বিত। আমাদের এটি প্রথম বিশ্বকাপ। বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি খেলতে আমরা মুখিয়ে আছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর