২২ অক্টোবর, ২০২১ ১৪:২৪

কেকেআরের সেই বরুণকে 'গুরুত্বপূর্ণ' ম্যাচে ব্যবহার করতে চায় ভারত

অনলাইন ডেস্ক

কেকেআরের সেই বরুণকে 'গুরুত্বপূর্ণ' ম্যাচে ব্যবহার করতে চায় ভারত

বরুণ চক্রবর্তী

এবারের টি-২০ বিশ্বকাপ টুর্নামেন্টে ভারতের এক্স ফ্যাক্টর হয়ে উঠতে পারেন কেকেআরের বিস্ময় স্পিনার বরুণ চক্রবর্তী। এই কথাটা আইপিএল চলাকালীন সময় থেকেই শোনা যাচ্ছিল। তবে তার হাঁটুর চোট সেই সুযোগ না কেড়ে নেয়, এখন এই আশঙ্কাই ঘুরপাক খাচ্ছে। যদিও মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন বরুণ। তার পাশাপাশি হার্দিক পান্ডিয়াকে বোলিংয়ের জন্য তৈরি করার চেষ্টাও চলছে। এই পরিস্থিতিতে শোনা যাচ্ছে বরুণ চক্রবর্তীকে গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যবহার করতে চায় ভারত।

সূত্রের খবর অনুযায়ী, ভারতীয় টিম ম্যানেজমেন্ট বরুণকে যতটা সম্ভব ফিট রাখতে চাইছে গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য। টিম ম্যানেজমেন্টের এক ঘনিষ্ঠ সূত্র জানাচ্ছে, সে এই ফর্ম্যাটে সত্যিকার অর্থেই ম্যাচ উইনার। এবং সকলেই জানে তার চার ওভার টি-২০ বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে কী প্রভাব ফেলতে পারে। মেডিকেল টিম খুব কাছ থেকে তার সঙ্গে কাজ করছে এবং বরুণকে চিন্তাভাবনা করেই ব্যবহার করার কথা চলছে। সে কিন্তু তুরুপের তাস এবং বিরাট কোহলি ও টিম ম্যানেজমেন্ট সেভাবেই তাকে ব্যবহার করার কথা ভাবছে।

অর্থাৎ এ কথা একপ্রকার পরিস্কার যে, বরুণকে ব্যবহার করার প্রয়োজন না পড়লে তাকে মাঠে নামানো হবে না। সেই সূত্র আরও জানায়, ধারণাটি ঠিক এটাই। বিরাটরা যতটা সম্ভব তার পরিষেবাগুলি পেতে চাইছে এটা ঠিক। কিন্তু এটাও স্পষ্ট যে, তার হাঁটু এখনও ১০০ শতাংশ ঠিক নয়। তাই টুর্নামেন্টের চাহিদা অনুযায়ী তাকে ব্যবহার করা হবে। যদি ডু অর ডাই ম্যাচ হয়, কিংবা বড় ম্যাচ হয় তা হলে তাকে বল হাতে জাদু দেখাতে আমরা দেখতে পেতে পারি। দল যদি ভালো জায়গায় থাকে এবং তার হাঁটুকে আরও কিছুটা বিশ্রাম দেওয়ার সুযোগ থাকে টিমের কাছে তা হলে সেটা করাই শ্রেয়। তবে এই পরিস্থিতিতে মহেন্দ্র সিং ধোনি এবং রবি শাস্ত্রী রয়েছেন কোহলি ও রোহিত শর্মাকে গাইড করার জন্য।

আগামীই ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ভারত এবারের টি-২০ বিশ্বকাপ মিশন শুরু করতে চলেছে। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই প্রস্তুতি ম্যাচে জয়ের পর পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবেন বিরাট-রোহিতরা। এই হাইভোল্টেজ ম্যাচের দিকে নজর রয়েছে গোটা দুনিয়ার।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর