২৪ অক্টোবর, ২০২১ ১৫:৫৬

বাংলাদেশ পেসারের বদলে স্পিনার নিল; উল্টোটা করল শ্রীলঙ্কা!

অনলাইন ডেস্ক

বাংলাদেশ পেসারের বদলে স্পিনার নিল; উল্টোটা করল শ্রীলঙ্কা!

শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে জানা গেছে দুই দলের একাদশও। উইকেটে স্পিন ধরবে বিধায় বাংলাদেশ একজন পেসার কমিয়ে বাড়তি স্পিনার নিয়েছে একাদশে। তাসকিন আহমেদের জায়গায় সুযোগ পেয়েছেন নাসুম আহমেদ। টাইগার একাদশে এই একটাই পরিবর্তন। ঠিক উল্টোটা ঘটেছে শ্রীলঙ্কার একাদশে। রহস্য স্পিনার খ্যাত মহীশ থিকসানা চোট পাওয়ায় তার জায়গা এসেছেন পেসার বিনুরা ফার্নান্ডো।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে শুরুটা ভালো না হলেও শেষটা দুর্দান্ত ছিল বাংলাদেশের। এবার সে মন্ত্রে উজ্জীবিত হয়েই বিশ্বকাপের মূল পর্ব শুরু করতে চায় টিম টাইগার। লঙ্কানদের শক্ত প্রতিপক্ষ মানলেও ক্রিকেটারদের ওপর পূর্ণ আস্থা রাখছেন টাইগার হেড কোচ রাসেল ডমিঙ্গো।

ব্যাট হাতে মুশি-সোহান-লিটনের ফর্ম ভাবালেও এখনই বিশ্বাস হারাতে চান না দক্ষিণ আফ্রিকান এই কোচ। এদিকে প্রথম ম্যাচে বাংলাদেশকে কোনো সুযোগ দিতে নারাজ লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। নিজেদের পরিষ্কার ফেভারিটও মানছেন তিনি। অন্যদিকে, বাংলাদেশের লেগস্পিন-গুগলিতে দুর্বলতার কথা জানতে বাকি নেই প্রতিপক্ষ শ্রীলঙ্কারও। আর তাই সুপার টুয়েলভের প্রথম লড়াইয়ে তাদের তুরুপের তাস লেগস্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বলা হচ্ছে, ম্যাচে হাসারাঙ্গাকে মোকাবিলা করার ওপর নির্ভর করবে বাংলাদেশের ভাগ্য। টাইগার কোচ রাসেল ডোমিঙ্গোর দাবি, ‘আমরা গত কয়েক মাসে হাসারাঙ্গাকে বেশ কয়েকবার মোকাবিলা করেছি। আমরা তার সামর্থ্য সম্পর্কে সচেতন। তিনি কতটা কি করতে পারেন, তাও আমাদের জানা আছে।’ 

কোচ আরও বলেন, শ্রীলঙ্কা দলে কে খেলবে আর কে খেলবে না সেটা আমার হাতে নেই। আমি ভাবছিও না সেটা নিয়ে। আমার ছেলেরা নিজেদের পারফরম্যান্সে ফোকাস করছে। প্রতিপক্ষ যে আসুক না কেন, নিজেদের বেসিক ঠিক রাখাটাই মুখ্য।

এবারের বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচে হেরে যায় বাংলাদেশ। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের জয়খরা কাটানোর পাশাপাশি এই ম্যাচটি টাইগারদের প্রতিশোধ নেওয়ার সুযোগ।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ

কুশল পেরেরা, পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমন্ত চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্ডো।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর