শিরোনাম
প্রকাশ : ১ মে, ২০১৮ ১২:২৬

ফের শুরু হচ্ছে 'উইকি লাভস আর্থ' প্রতিযোগিতা

অনলাইন ডেস্ক

ফের শুরু হচ্ছে 'উইকি লাভস আর্থ' প্রতিযোগিতা

‘উইকি লাভস আর্থ’। উইকিপিডিয়ার একটি আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতা।বিশ্বের বিভিন্ন দেশের প্রাকৃতিক সংরক্ষিত অঞ্চলগুলোর ছবি নিয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার আবারও শুরু হচ্ছে এ প্রতিযোগিতা। চলবে আগামী ৩১মে পর্যন্ত। আর দ্বিতীয়বারের মতো বাংলাদেশিদের এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ দিচ্ছে উইকিপিডিয়ার স্থানীয় সংস্থা ‘উইকিমিডিয়া বাংলাদেশ’। 

বাংলাদেশের প্রাকৃতিক সংরক্ষিত অঞ্চলের যেকোনো সময় তোলা ছবি জমা দিয়ে প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। প্রতিযোগিতায় একজন একাধিক ছবি জমা দিতে পারবেন। প্রতিযোগিতায় প্রতিটি দেশ থেকে সেরা ১০টি ছবি সংগ্রহ করে আন্তর্জাতিক বিজয়ী ঘোষণা করা হবে। 

প্রথম বিজয়ী ২০১৯ সালে সুইডেনে অনুষ্ঠেয় উইকিপিডিয়ার বার্ষিক সম্মেলন ‘উইকিম্যানিয়া’য় যোগদানের সুযোগ পাবেন। এ ছাড়া স্থানীয় পর্যায়েও বিভিন্ন পুরস্কার দেওয়া হবে। 

প্রতিযোগিতার বাংলাদেশ সহসমন্বয়ক ও বাংলা উইকিপিডিয়ার প্রশাসক নুরুন্নবী চৌধুরী বলেন, ‘গত বছর বাংলাদেশের একটি ছবি ১১তম স্থান অর্জন করে। আশা করছি এবারও বাংলাদেশের সংরক্ষিত বিভিন্ন এলাকার উল্লেখযোগ্য ছবি আমরা তুলে ধরতে পারব।’ বিস্তারিত :  http://wikiloves.org/earth.

বিডি প্রতিদিন/ই-জাহান


আপনার মন্তব্য