শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০২০ ০৮:৪৮
আপডেট : ১৬ জুলাই, ২০২০ ১২:৪৬

হ্যাকের শিকার ওবামা-বাইডেনসহ বিশিষ্ট ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট

অনলাইন ডেস্ক

হ্যাকের শিকার ওবামা-বাইডেনসহ বিশিষ্ট ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট
প্রতীকী ছবি

বারাক ওবামা, জেফ বেজস, জো বাইডেনাসহ বিশ্বখ্যাত বেশ কয়েকজনের টুইটার অ্যাকাউন্ট হ্যাকের ঘটনা ঘটেছে। এছাড়াও অ্যাকাউন্ট হ্যাকের শিকার হয়েছেন মার্কিন র‍্যাপসংগীত শিল্পী কেনি ওয়েস্ট, দক্ষিণ আফ্রিকান প্রযুক্তি বিশেষজ্ঞ এলন মাস্ক, মার্কিন প্রেসিডেন্ট প্রতিযোগী জো বাইডেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, অনলাইন জায়ান্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজস, বিলিওনিয়ার ওয়ারেন বাফেট, নিউইয়র্ক সিটির সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গের অ্যাকাউন্টও হ্যাকের শিকার হয়েছে।

গতকাল বুধবার (১৫ জুলাই) এই ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার এই খবর সামনে আসে। ঘটনার সত্যতা স্বীকার করেছে  টুইটার কর্তৃপক্ষ। একই সঙ্গে অ্যাকাউন্টগুলোর সুরক্ষা দেয়ার প্রতিশ্রতিও দিয়েছে সংস্থাটি। 

এ বিষয়ে তদন্ত ও অ্যাকাউন্ট সুরক্ষার বিষয়ে পদক্ষেপ নেয়ার কথা জানিয়ে টুইটারের অফিসিয়াল সাপোর্ট অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দিয়েছে কর্তৃপক্ষ।

জো বাইডেনের হ্যাক করা অ্যাকাউন্ট থেকে পোস্ট দেয়া হয়েছিল, নিচের লিংকে তোমরা তোমাদের সব বিটকয়েন দাও, আমি তা দ্বিগুন করে দিবো। যদি তোমরা ১ হাজার ডলার দাও, তাহলে ২ হাজার ডলার ফিরিয়ে দেয়া হবে। এবং এজন্য সময় লাগবে মাত্র ৩৯ মিনিট।

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিলগেটসের হ্যাক করা অ্যাকাউন্ট থেকে টুইট বার্তায় জানানো হয়, সবাই তাকে ক্রিপ্টোকারেন্সি দেয়ার কথা বলছিল। যেখানে বলা হচ্ছিল তুমি ১ হাজার ডলার দিলে ঘণ্টাখানেক পরে ২ হাজার ডলার ফিরিয়ে দেয়া হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসির


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর