শিরোনাম
প্রকাশ : ১৫ অক্টোবর, ২০২০ ০৯:১১

প্রবীণদের 'অপ্রয়োজনীয়' মনে করছেন ট্রাম্প : বাইডেন

অনলাইন ডেস্ক

প্রবীণদের 'অপ্রয়োজনীয়' মনে করছেন ট্রাম্প : বাইডেন

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩ নভেম্বর। নির্বাচনের মাঠ এরইমধ্যে জমে উঠেছে। দেশটির ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ফ্লোরিডা অঙ্গরাজ্যের একটি প্রবীণ নিবাস কেন্দ্রে নির্বাচনী প্রচারণা চালানোর সময় ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন। করোনাভাইরাস মহামারির উচ্চ ঝুঁকিতে থাকা প্রবীণ নাগরিকদের 'অপ্রয়োজনীয়' হিসেবে মনে করছেন প্রেসিডেন্ট ট্রাম্প বলে মন্তব্য করেছেন বাইডেন।

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার জন্য ইলেক্টোরাল কলেজের ২৭০ ভোট পাওয়ার ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটলগ্রাউন্ড হিসেবে মনে করা হয় ফ্লোরিডা এবং পেনসিলভানিয়াকে। মঙ্গলবার ফ্লোরিডায় নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে বাইডেন বলেন, ট্রাম্প তার প্রেসিডেন্টের দায়িত্বের মতোই লক্ষ্যভ্রষ্ট হয়ে করোনাভাইরাসের বৈশ্বিক মহামারিকে নিয়ন্ত্রণ করতে চেয়েছেন। এর ফলে ফ্লোরিডার জ্যেষ্ঠ বাসিন্দা এবং সারা দেশের মানুষ পর্যাপ্ত ত্রাণ পায়নি। বাইডেন দাবি করেন, ট্রাম্পের কাজ করার ইচ্ছা নেই। সে মানুষের জীবন নিয়ে খেলেছে। এর আগে সোমবার এই ফ্লোরিডাতেই নির্বাচনী প্রচারণ চালিয়ে গেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই নির্বাচনী প্রচারণায় ট্রাম্প বলেছেন যে, করোনা থেকে সুস্থ হওয়ার পর তিনি আরও শক্তিশালী বোধ করছেন।

২০১৬ সালের নির্বাচনে ফ্লোরিডায় প্রবীণ ভোটারদের ব্যাপক সমর্থন পেয়ে সামান্য ব্যবধানে জয় পেয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। ধারণা করা হচ্ছে, ফ্লোরিডায় ট্রাম্প শিবির ধাক্কা খেতে যাচ্ছেন চলতি বছরের প্রেসিডেন্ট নির্বাচনে। 

বিডি প্রতিদিন/ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর