২২ অক্টোবর, ২০২০ ১০:৩৬

ট্রাম্পের কঠোর সমালোচনা করে ওবামা বললেন, 'এটা রিয়েলিটি শো নয়'

অনলাইন ডেস্ক

ট্রাম্পের কঠোর সমালোচনা করে ওবামা বললেন, 'এটা রিয়েলিটি শো নয়'

মার্কিন নির্বাচনী প্রচারণায় ফিরে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা তার উত্তরসূরী ডোনাল্ড ট্রাম্পের কঠোর সমালোচনা করেছেন। জো বাইডেন ও কমলা হ্যারিসের পক্ষ নিয়ে দেওয়া বক্তৃতায় মহামারী করোনাভাইরাস সামাল দিতে ট্রাম্পের ব্যর্থতার সমালোচনা করেন ওবামা। ট্রাম্পের উদ্দেশ্যে তিনি বলেন, 'এটা রিয়েলিটি শো নয়, রিয়েলিটি (বাস্তবতা)'। 

যুক্তরাষ্ট্রে মহামারী করোনাভাইরাসে ২ লাখ ২০ হাজার মানুষ প্রাণ হারিয়েছে। সম্প্রতি ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্রে করোনা সামাল দেওয়ার ক্ষেত্রে তিনি তেমন কিছুই পরিবর্তন করেননি। ওবামা বলেন, আপনি এমন কিছুর কথা ভাবতে পারেননি যাতে কিছু মানুষ তার প্রিয়জনকে বাঁচিয়ে রাখতে পারে? 

ওবামা বলেন, আমি কখনই ভাবিনি ডোনাল্ড ট্রাম্প আমার আদর্শ কিংবা আমার নীতিগুলো গ্রহণ করবেন। কিন্তু এতটুকু আশা করেছিলাম, দেশের জন্য হলেও তিনি তার দায়িত্বটা গুরত্বের সঙ্গে নেওয়ার ক্ষেত্রে আগ্রহ দেখাবেন। কিন্তু সেটা হয়নি। ট্রাম্প সঠিকভাবে মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব পালনে আগ্রহ দেখাননি এবং নিজেকে এবং নিজের বন্ধুদের বাইরে কাউকে সাহায্য করতে চাননি।

ওবামা আরও বলেন, 'প্রেসিডেন্ট পরিচয়কে নিজের স্বার্থে ব্যবহার করেছেন ট্রাম্প। তারপরও তার টিভি রেটিংস কমে গেছে। আপনারা জানেন, এতে ট্রাম্প কতটা হতাশ।'

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর