শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ০৯:৪৪
আপডেট : ২৫ অক্টোবর, ২০২০ ১১:২৩

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন

সিনেট হাতছাড়া হয়ে যেতে পারে, রুদ্ধদ্বার বৈঠকে ট্রাম্প

অনলাইন ডেস্ক

সিনেট হাতছাড়া হয়ে যেতে পারে, রুদ্ধদ্বার বৈঠকে ট্রাম্প

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলেও কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠতা ছিল ডেমোক্রেটদের। তবে সিনেটে সংখ্যাগরিষ্ঠ ছিল ক্ষমতাসীন রিপাবলিকানরাই। এবারের নির্বাচনে তার উল্টোটা ঘটতে চলেছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প দ্বিতীয়বারের মতো নেমেছেন প্রেসিডেন্ট নির্বাচনে। সম্প্রতি এক রুদ্ধদ্বার বৈঠকে তহবিল সংগ্রহকারীদের সঙ্গে আলোচনায় ট্রাম্প এ আশঙ্কার কথা প্রকাশ করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন এমন ব্যক্তির উদ্ধৃতি দিয়ে খবর প্রকাশ করেছে ওয়াশিংটন পোস্ট। তবে এ খবর ফাঁসকারীর পরিচয় প্রকাশ করা হয়নি। সেই বৈঠকে ট্রাম্প বলেন, সিনেটে রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠতা হারাতে পারে। সিনেট ধরে রাখা খুব কঠিন। তবে প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার সম্ভাবনা আছে রিপাবলিকানদের।

ওয়াশিংটন পোস্টের এ খবর প্রকাশ করার কয়েক ঘণ্টা পর অবশ্য ভিন্ন কথা বলেছেন ট্রাম্প। উইসকনসিনে শনিবার রাতে শোভাযাত্রা শুরুর আগে সাংবাদিকদের ট্রাম্প বলেন, এবারের নির্বাচনেও রিপাবলিকানরা সিনেটে আধিপত্য ধরে রাখবে। পাশাপাশি প্রতিনিধি পরিষদেও রিপাবলিকরা সংখ্যাগরিষ্ঠতা পাবে। প্রতিনিধি পরিষদে ন্যান্সি পেলোসিকে (স্পিকার ও ডেমোক্রেট নেতা) দেখতে দেখতে সবাই ক্লান্ত।

সূত্র: সিএনএন

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর