Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ১৪:৪৮
আপডেট : ২৩ অক্টোবর, ২০১৯ ২০:১৫

ইডেন গার্ডেনে হতে পারে তিস্তা টেস্ট: ইকোনমিক টাইমস

অনলাইন ডেস্ক

ইডেন গার্ডেনে হতে পারে তিস্তা টেস্ট: ইকোনমিক টাইমস

কলকাতার ইডেনে গার্ডেনে অনুষ্ঠিত টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হচ্ছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য সেই খেলায় উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এই ইডেন টেস্টে তিস্তা বানি বণ্টন চুক্তির বিষয়ে নতুন অধ্যায়ের সূচনা হতে পারে বলে আশা প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমে ইকোনমিক টাইমস। আজ বুধবার ‘মোদি, হাসিনা, মমতা লাইকলি টু প্যাড আপ অ্যাট ইডেন গার্ডেনস ফর তিস্তা টেস্ট’ শীর্ষক এক প্রতিবেদনে এমন প্রত্যাশার কথাই লিখেছেন সাংবাদিক দিপাঞ্জন রয় চৌধুরী। আগামী নভেম্বরে ২২ নভেম্বর ইডেন গার্ডেনে টেস্টটি হওয়ার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ম্যাচ দেখার জন্য এরইমধ্যে আমন্ত্রণ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। তার সেই আমন্ত্রণ হাসিনা গ্রহণ করেছেন বলে খবর প্রকাশিত হয়েছে। ওই ম্যাচ দেখার জন্য মোদিও যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। কারণ, ওই সময় তিনি কলকাতায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন।

প্রতিবেদনে বলা হয়, অক্টোবরের শুরুর দিকে নয়া দিল্লিতে অনুষ্ঠিত ইকোনমিক সামিটে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে মোদির সঙ্গেও তার সাক্ষাৎ হয়েছে। এতে আঞ্চলিক কানেকটিভিটি বা সংযুক্তিতে এক নতুন অধ্যায় উন্মুক্ত হয়েছে। আশা করা হচ্ছে, দুই দেশের দুই প্রধানমন্ত্রী যখন ম্যাচ দেখতে মাঠে উপস্থিত থাকবেন তখন তাদের সঙ্গে যোগ দিতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা। দুই রাষ্ট্র নেতার এ বৈঠকে তিস্তা ইস্যুতে পশ্চিমবঙ্গ সরকারের অবস্থান নমনীয় হতে পারে বলে আশা করা হচ্ছে। 

মমতা এখনও বাংলাদেশের সঙ্গে তিস্তার পানি বন্টন চুক্তিতে কঠোর অবস্থানে আছেন। কিন্তু গত মাসে শেখ হাসিনাকে প্রতিশ্রুতি দিয়েছেন নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, নিকট ভবিষ্যতেই এই চুক্তি হবে।

এর আগে ১৯৮০র দশকে ক্রিকেটকে কেন্দ্র করে পাকিস্তানের প্রধানমন্ত্রীরা ও ভারতীয় নেতারা বন্ধন তৈরির চেষ্টা করেছিলেন। দক্ষিণ এশিয়ায় ভারতের কাছে কৌশলগত দিক দিয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে বাংলাদেশ। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য