শিরোনাম
প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৯ ০৮:৩৪
প্রিন্ট করুন printer

‘বাংলাদেশ শিগগিরই বড় ট্রফি জিতবে’

অনলাইন ডেস্ক

‘বাংলাদেশ শিগগিরই বড় ট্রফি জিতবে’
শোয়েব মালিক

এখনও পর্যন্ত বড় কোনও ট্রফি জিততে পারেনি বাংলাদেশ। বেশ কয়েকবার খুব কাছে গিয়েও হাতছাড়া হয়ে গেছে বড় ট্রফি।

দুবার এশিয়া কাপ, একবার নিদাহাস ট্রফিসহ আরও কয়েকটি ত্রিদেশীয় টুর্নামেন্টের শিরোপার চূড়ান্ত লড়াইয়ে তীরে গিয়ে তরী ডুবিয়েছে বাংলাদেশ। 

অনেক আক্ষেপের পর এ বছর মাশরাফির হাত ধরে আয়ার‌ল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টের শিরোপা ঘরে তোলে বাংলাদেশ।

সেটাই প্রাপ্তির শোকেসে একমাত্র অর্জন। তবে এ শোকেসে শিগগিরই বড় ট্রফি আসতে যাচ্ছে, এমনটাই বিশ্বাস করেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক। 

বিপিএলের নিয়মিত মুখ শোয়েব মালিক। রাজশাহী রয়্যালসের হয়ে খেলছেন এবারের আসরে। নিয়মিত অংশগ্রহণ করায় বাংলাদেশের ক্রিকেটারদের খুব কাছ থেকে দেখেছেন। ইতোমধ্যে জেনে গেছে টাইগারদের সামর্থ্য। তার বিশ্বাস, বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে যেভাবে এগিয়ে যাচ্ছে, পারফরম্যান্সের ধারাবাহিকতা থাকলে শিগগিরই বড় কোনও ট্রফি জিতবে টাইগাররা।

শুক্রবার মিরপুরে শোয়েব মালিক বলেন, ‘বিপিএল একটি অন্যতম ভালো লিগ। প্রতিবছরই এটা ভালো হচ্ছে, যা যেকোনও ক্রিকেটার, দেশ ও সংস্থার জন্য শুভ কিছুর ইঙ্গিত বহন করে। আমি মনে করি এখানে সবকিছুই সঠিক পথে যাচ্ছে। সেজন্য আমি আয়োজকদের অভিনন্দন জানাতে চাই।’

‘বাংলাদেশ জাতীয় দল, ‘এ’ দল, অনূর্ধ্ব-১৯ দলের অনেকেই বিপিএলে পারফর্ম করছে। তার মানে হচ্ছে বিপিএল সঠিক পথে আছে। বাংলাদেশের ক্রিকেট যেভাবে এগোচ্ছে তাতে আমার মনে হয় খুব শিগগিরই তারা বড় কোনও ট্রফি জিতবে,’ যোগ করেন মালিক।

বেশ কজন প্রতিভাবান ক্রিকেটার নিজেদের বড় মঞ্চে মেলে ধরেছেন। পারফর্ম করছেন জাতীয় দলের ক্রিকেটাররাও। রাজশাহী রয়্যালসের হয়ে খেলা আফিফ ও লিটন ধারাবাহিক পারফর্ম করছেন। লিটন ইনিংসের শুরুটা করছেন দারুণ। যদিও বড় ইনিংস আসেনি তার ব্যাটে। আফিফ শেষ ম্যাচে খেলেছেন ম্যাচজয়ী ৭৬ রানের ইনিংস। তাদের নিয়ে শোয়েব মালিকের কণ্ঠ ঝরল প্রশংসা।

‘ওরা দারুণ ধারাবাহিক। টেস্ট বলুন, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি; আপনার দলের প্রথম তিন ব্যাটসম্যান ভালো করছে মানেই আপনি ম্যাচটিতে প্রভাব বিস্তার করছেন। আমাদের দলের সবচেয়ে ভালো দিক হল প্রথম তিন ব্যাটসম্যান ধারাবাহিকভাবে ভালো ব্যাটিং করে যাচ্ছে। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতেও আমরা এই ধারাবাহিকতা দেখতে চাই। বিশেষ করে আপনি যখন টুর্নামেন্টের মাঝামাঝি যাবেন তখন এই ধারাবাহিকতাই আপনাকে বাড়তি প্রেরণা যোগাবে,’ যোগ করেন মালিক।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য