শিরোনাম
৫ এপ্রিল, ২০১৮ ১১:৪৯

ইবির ‘নিউট্রিশন ক্লাব’ এর সভাপতি তনু, সম্পাদক রমজান

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ইবির ‘নিউট্রিশন ক্লাব’ এর সভাপতি তনু, সম্পাদক রমজান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের এ.এন.এফ.টি নিউট্রিশন ক্লাবের সভাপতি হিসেবে জুয়েল হোসেন তনু এবং সাধারণ সম্পাদক হিসেবে রমজান আলী নির্বাচিত হয়েছেন। দেশের সাধারণ জনগণের মধ্যে সুস্থ ও স্বাভাবিক জীবনযাপনে পুষ্টির গুরুত্ব ও প্রয়োজনীতা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই নিউট্রিশন ক্লাব কাজ করবে বলে জানা যায়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব আইসিটি ইন ডেভেলপমেন্ট (বিআইআইডি) ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের যৌথ উদ্যোগে এবং যুক্তরাষ্ট্রের ইলিনয় বিশ্ববিদ্যালয়ের ইন্টিগ্রেটিং জেন্ডার অ্যান্ড নিউট্রিশন উইদইন অ্যাগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের সহযোগিতায় এই ক্লাব প্রতিষ্ঠিত হয়। ইবি’র নিউট্রিশন ক্লাবের প্রত্যেকটি সদস্যই ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষক ও নিউট্রিশন ক্লাবের উপদেষ্টা সহযোগী অধ্যাপক ড. এ.টি.এম মিজানুর রহমান, সহকারী অধ্যাপক তৌফিক এলাহী এবং সহকারী অধ্যাপক শেখ শাহিনুর রহমান নিউট্রিশন ক্লাবের নতুন কমিটি ঘোষণা করেন।

নিউট্রিশন ক্লাবের সহ-সভাপতি হিসেবে সামিয়া নাজনীন, মাহমুদ হাসান ইমন, যুগ্ম-সম্পাদক হিসেবে শুষমা শশী, ব্রজেন দাস, সাংগঠনিক সম্পাদক হিসেবে নাজনীন আক্তার, প্রচার সম্পাদক হিসেবে আশরাফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক হিসেবে নাঈমা ইসলাম সুপ্তি, খেলাধুলা সম্পাদক হিসেবে আদনান বিল্লাহসহ ৩৭ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

নিউট্রিশন ক্লাবের নবনির্বাচিত সভাপতি জুয়েল হোসেন তনু বলেন, ‘বাংলাদেশের অধিকাংশ মানুষ অপুষ্টিতে ভোগে। কারণ তাদের পুষ্টি বিষয়ে সঠিক ধারণা নেই। আর এই নিউট্রিশন ক্লাব এর মাধ্যমে আমরা দেশের প্রতিটি জনগণের মাঝে সঠিক পুষ্টি সম্পর্কে ধারণা দিয়ে এই অপুষ্টিহীনতা দূরীভূত করতে পারি।’

বিডিপ্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর