শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:২৭
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৩৮

এমসি কলেজে ছাত্রলীগের দু'পক্ষের সংঘর্ষ, আহত ৬

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

এমসি কলেজে ছাত্রলীগের দু'পক্ষের সংঘর্ষ, আহত ৬

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে সাংবাদিকসহ ৬ জন আহত হয়েছেন। সোমবার ক্যাম্পাসে বসন্ত উৎসব চলাকালে সংঘাতে জড়িয়ে পড়ে দুই পক্ষ। এসময় কর্তব্যরত সাংবাদিকদের মারধর করে ছাত্রলীগ। 

জানা যায়, সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে এমসি কলেজে বসন্ত উৎসবের আয়োজন করে কলেজের সাংস্কৃতিক সংগঠন ‘মোহনা’। বেলা সাড়ে ১১টার দিকে অনুষ্ঠানস্থলে বসা নিয়ে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক স্কুল বিষয়ক সম্পাদক হোসাইন আহমদ ও জেলা কমিটির সাবেক সদস্য নাজমুল ইসলামের  অনুসারীদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এদের মধ্যে হোসাইন এমসি কলেজ ও নাজমুল সরকারী কলেজ ছাত্রলীগের দায়িত্বশীল নেতা। এতে পুরো ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় বসন্তবরণের অনুষ্ঠান। 

এদিকে সংঘর্ষের সময় সাংবাদিকরা ছবি তুলতে গেলে ছাত্রলীগ নেতা নাজমুলের অনুসারী রুহেল আহমদ, ইমতিয়াজ ও শাহীনের নেতৃত্বে তাদের উপর হামলা চালায় ছাত্রলীগ। হামলা আহত হন দৈনিক সমকালের আলোকচিত্রী ইউসুফ আলী, দৈনিক শুভ প্রতিদিনের আলোকচিত্রী মিঠু দাস জয়, দৈনিক ভোরের কাগজের আলোকচিত্রী অসমিত অভি ও সিলটিভি ডটকমের ক্যামেরাপার্সন কাউসার আহমদ। এসময় তাদের কাছ থেকে ক্যামেরা ছিনিয়ে নেয়ারও চেষ্টা চালায় হামলাকারীরা। 

সংঘর্ষের ব্যাপারে শাহপরান (র:) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এমসি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক সালেহ আহমদ বলেন, সংঘর্ষ ও সাংবাদিকদের উপর হামলার ঘটনায় কলেজের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর