Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০১৯ ২৩:০৮

যৌন নিপীড়নের বিরুদ্ধে চবি শিক্ষক সমিতির মানববন্ধন

চবি প্রতিনিধি:

যৌন নিপীড়নের বিরুদ্ধে চবি শিক্ষক সমিতির মানববন্ধন

যৌন নিপীড়নের বিরুদ্ধে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এসময় যৌন নিপীড়নের ঘটনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষক সমাজ গভীর উদ্বেগ প্রকাশ করেন।

সোমবার বিকেল চার টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

বিশেষ করে ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ন এবং পরবর্তীতে আগুনে পুড়িয়ে হত্যা এবং যৌন নিপীড়নের হাত থেকে বাঁচতে চবির অর্থনীতি বিভাগের ছাত্রী বর্ষা চৌধুরীর বাস থেকে ঝাঁপিয়ে পড়ে আত্বরক্ষার ঘটনায় মানববন্ধনে উপস্থিত শিক্ষকবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এসময় বক্তারা মানববন্ধন থেকে অপরাধীদের দ্রত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানানোর পাশাপাশি প্রধানমন্ত্রীর যৌন নিপীড়নের বিরোধী উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করেন।

শিক্ষকরা বলেন, কেবলমাত্র বিচারের মাধ্যমে যৌন নিপীড়নের মত অপরাধ নির্মূল সম্ভব নয়। বরং যৌন নীপিড়নের বিরুদ্ধে সমগ্র দেশব্যাপী একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এমনকি নিপীড়কদের কোন প্রকার আইনগত সহায়তা না দেয়ার জন্য আইনজীবিদের প্রতি আহ্বান জানান তাঁরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক  অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী,  বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য