১৬ জুন, ২০১৯ ২০:৪৯

ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির প্রস্তুতি সভা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির প্রস্তুতি সভা

আগামী পহেলা জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের লক্ষ্যে গঠিত কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপাচার্য দফতর সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী, অফিস প্রধানগণ ও অফিসার্স সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

সভায় দিবসটি উপলক্ষে গৃহীত কর্মসূচি বাস্তবায়ন প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করা হয়। গৃহীত কর্মসূচি অনুযায়ী দিবসটি উপলক্ষে সকাল ১০টায় প্রশাসনিক ভবন সংলগ্ন মলে জমায়েত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলন শেষে শোভাযাত্রা সহকারে টিএসসিতে গমন করা হবে। একই দিন বেলা১১টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে “গুণগত শিক্ষা, প্রতিবন্ধকতা ও উত্তরণ” শীর্ষক আলোচনা সভা। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ইংরেজি বিভাগের এমিরিটাস অধ্যাপক ড. এ এফ এম সিরাজুল ইসলাম চৌধুরী। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উক্ত শোভাযাত্রা ও আলোচনা সভায় অংশগ্রহণ করবেন। 

এছাড়াও, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী স্ব স্ব কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করবে। 

বিডি-প্রতিদিন/১৬ মে, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর