Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৯ ২২:১০
আপডেট : ৯ অক্টোবর, ২০১৯ ২২:১২

পদত্যাগের প্রশ্নই ওঠে না : বুয়েট ভিসি

অনলাইন ডেস্ক

পদত্যাগের প্রশ্নই ওঠে না : বুয়েট ভিসি
প্রফেসর সাইফুল ইসলাম (ফাইল ছবি)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য প্রফেসর সাইফুল ইসলাম বলেছেন, ‘আমার পদত্যাগের কোনো প্রশ্নই ওঠে না। কারণ আমিতো কোনো অন্যায় করিনি’।

বুধবার বিকালে কুষ্টিয়ার কুমারখালীর কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা এলাকায় নিহত বুয়েটছাত্র ফাহাদের কবর জিয়ারত করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘হলের মধ্যে এমন হত্যাকাণ্ডের ঘটনা, এসময় হল প্রভোস্ট কোথায় ছিলেন’? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ভিসি বলেন, হল প্রভোস্টরা যখনই খবর পেয়েছে তখনই গেছেন। রাত ৩টার দিকে তারা খবর পেয়েছেন। সোয়া ১টার দিকেও আমি ওদিকে ঘুরে এসেছি।

ছাত্ররাজনীতি নিষিদ্ধ করার বিষয়ে ভিসি বলেন, আমরাও এ ব্যাপারে একমত। আমরা শিক্ষা মন্ত্রীর জন্য ওয়েট করছি। আজকেই কথা হবে। এটাকে সিরিয়াসলি নিচ্ছি এবং আমাদের ছাত্ররা যে দাবি দিয়েছে সে বিষয়ের সঙ্গে আমি সম্পূর্ণরূপে একমত পোষণ করার কথা কালকেই বলেছি।

গত রবিবার রাত ৮টায় বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর তাকে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করা হয়। তার হত্যার ঘটনায় উপাচার্য প্রফেসর সাইফুল ইসলামের পদত্যাগ দাবি করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। 

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য