শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৯ ১৬:৪৩

ইবি শিক্ষক সমিতির নির্বাচন রবিবার

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবি শিক্ষক সমিতির নির্বাচন রবিবার

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ রবিবার (১৫ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন শিক্ষক নেতারা। সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩৯৬ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ বছর নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকরা দুই এবং বিএনপি-জামায়ত যৌথ জোট সমর্থিত শিক্ষকরা এক এবং বিএনপি সমর্থিত শিক্ষকদের একটি প্যানেল নির্বাচনে লড়বে। নির্বাচন ঘিরে ক্যাম্পাসে প্রচার প্রচারণা তুঙ্গে উঠেছে। প্রত্যেক প্যানেলের শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকদের কাছে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

দলীয় ও নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আওয়ামীপন্থী শিক্ষকদের একটি প্যানেলে সভাপতি পদে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক পদে ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান লড়বেন। আওয়ামীপন্থী শিক্ষকদের অপর প্যানেলে সভাপতি পদে টুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন এবং সাধারণ সম্পাদক পদে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন প্রতিদ্বন্দ্বিতা করবে। 

এছাড়াও বিএনপি-জামায়াত সমর্থিত যৌথ প্যানেল থেকে সভাপতি পদে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন এবং আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সাধারণ সম্পাদক পদে লড়বেন। এদিকে বিএনপি সমর্থিত একটি স্বতন্ত্র প্যানেল থেকে সভাপতি পদে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শরফরাজ নওয়াজ নির্বাচনে অংশ নেবেন। 

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ বলেন, ‘ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সবকিছু ঠিক থাকলে সুষ্ঠু সুন্দর পরিবেশের মধ্যদিয়ে নির্বাচন সম্পন্ন করা সম্ভব হবে।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য