শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২০ ০৮:৩৪

ডাকসুতে হামলা; তদন্তে আবারও সময় নিল কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ডাকসুতে হামলা; তদন্তে আবারও সময় নিল কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ভবনে ভিপি নুরুল হক ও তার সহযোগীদের ওপর হামলার ঘটনা তদন্তে আরও ১০ কার্যদিবসের অতিরিক্ত সময় নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের গঠন করা কমিটি। গত ২৩ ডিসেম্বর কমিটি গঠনের পর এ নিয়ে দ্বিতীয় দফায় তদন্তের সময়সীমা বর্ধিত করা হল। তবে এখনো তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি কমিটি।  

গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে হামলার ঘটনা তদন্তে পরদিন ২৩ ডিসেম্বর ৬ সদস্যের কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তদন্ত কমিটিকে প্রথমে ছয় কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে সুপারিশসহ প্রতিবেদন দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল। নির্ধারিত সেই সময়ে কমিটি প্রতিবেদন দিতে না পারায় পরে তাদেরই অনুরোধে আরও ১০ কার্যদিবস সময় দেওয়া হয়। তবে সেই সময়সীমা শেষ হলেও কমিটির তদন্ত শেষ হয়নি। এবারের বর্ধিত সময়সীমা শেষ হবে আগামী ২৯ জানুয়ারি।

কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন আবু মো. দেলোয়ার হোসেন জানান, আমরা ইতিমধ্যে ২২ জনের সাক্ষাৎকার নিয়েছেন। তদন্ত শেষে প্রতিবেদন জমা দেওয়া হবে। তদন্তের স্বার্থেই অতিরিক্ত সময় নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তদন্ত কমিটিতে আরও আছেন শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া সাহা, সিনেট সদস্য অসীম কুমার সরকার, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন, সিন্ডিকেট সদস্য মিজানুর রহমান ও সহকারী প্রক্টর মুহাম্মদ মাঈনুল করিম।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য