শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:২১

প্রেমবঞ্চিত সংঘ ও চিরকুমার সভার পাল্টাপাল্টি বিক্ষোভে উত্তাল রাবি!

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

প্রেমবঞ্চিত সংঘ ও চিরকুমার সভার পাল্টাপাল্টি বিক্ষোভে উত্তাল রাবি!
শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

ভালোবাসা দিবস ও বসন্তবরণ উৎসবে যখন মেতেছে সারাদেশ। প্রিয়জনের প্রতি ভালোবাসা প্রকাশে যখন ব্যস্ত সারাবিশ্ব। তখন প্রেমবঞ্চিত সংঘ ও চিরকুমার সভার পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশে উত্তাল রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)!

শুক্রবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনের আমতলা থেকে প্রায় তিন শতাধিক শিক্ষার্থী প্রেমবঞ্চিত সংঘের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করে। একই সময় শহীদুল্লাহ কলাভবনের সামনে থেকে চিরকুমার সংঘের ব্যানারে আরেকটি বিক্ষোভ মিছিল বের করে শতাধিক শিক্ষার্থী। দু’টি মিছিলই বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত সমাবেশ করে। 

এসময় প্রেমবঞ্চিত সংঘের বিক্ষোভকারীরা ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না। তুমি কে আমি কে, বঞ্চিত, বঞ্চিত।’- প্রভৃতি শ্লোগান তোলেন। অপরদিকে চিরকুমার সভার বিক্ষোভকারীদের প্রতিপাদ্য ছিল, ‘প্রলোভন দেখাবেন না, আমরা চিরকুমার।’

সমাবেশে বিক্ষোভকারীরা বলেন, অর্থবিত্ত বা সুন্দরের মোহে নয়, প্রেম হবে আত্মিক ও স্বর্গীয়। প্রেমের বণ্টন হবে সুষ্ঠু, হবে শ্বাশত। প্রেমবঞ্চিত সংঘের সভাপতি মনির মণ্ডল বলেন, আমরা প্রেমের বিরোধী নই। তবে ১৪ ফেব্রুয়ারি প্রেমের নামে যে ভণ্ডামি চলে তার প্রতিবাদ করছি। আমরা প্রেমের সুষম বণ্টন চাই। একজন চার-পাঁচটা প্রেম করে আমরা সেটার প্রতিবাদ জানাই।

সমাবেশ ছাড়াও দিনব্যাপী কবিতা উৎসব, গণস্বাক্ষর কর্মসূচি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পথশিশুদের মাঝে খাবার বিতরণের আয়োজন করা হয়।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য