শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ২২:২৮

নীতিমালার আওতায় আসছে ঢাবির সান্ধ্য কোর্স

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

নীতিমালার আওতায় আসছে ঢাবির সান্ধ্য কোর্স

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চলমান সান্ধ্যকালীন কোর্সগুলোর জন্য বিধিমালা প্রণয়নের জন্য বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদকে আহ্বায়ক ১৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ সপ্তাহের মধ্যে বিধিমালা প্রণয়ন ও সুপারিশ প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে। 

সোমবার একাডেমিক কাউন্সিলে এই কমিটি গঠনের পর মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী ফোরাম সিন্ডিকেটেও এই সিদ্ধান্ত গৃহীত হয়। 

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে কমিটির বিধিমালা প্রদানের পূর্ব পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভাষা শিক্ষা কোর্স এবং বিভিন্ন প্রকল্প ও সেন্টারসমূহ পরিচালিত প্রশিক্ষণ কোর্স ব্যতীত অন্যান্য সান্ধ্যকালীন/অনিয়মিত কোর্সসমূহে নতুন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম ও ভর্তি বিষয়ে বিজ্ঞপ্তি প্রদান আগামী ৫ সপ্তাহ স্থগিত থাকবে বলেও জানানো হয়েছে। 

কমিটির অন্যান্য সদস্যবৃন্দ হলেন- প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন), কোষাধ্যক্ষ, কলা অনুষদের ডিন, বিজ্ঞান অনুষদের ডিন, আইন অনুষদের ডিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন, জীববিজ্ঞান অনুষদের ডিন, ফার্মেসী অনুষদের ডিন, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন, চারুকলা অনুষদের ডিন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক। 

কমিটিকে আগামী ৫ সপ্তাহের মধ্যে বিধিমালা ও সুপারিশ প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য