শিরোনাম
৯ এপ্রিল, ২০২০ ১৮:১৩

করোনা মোকাবেলায় চবিতে ’ইমারজেন্সি রেসপন্স টিম’

চবি প্রতিনিধি

করোনা মোকাবেলায় চবিতে ’ইমারজেন্সি রেসপন্স টিম’

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় ’ইমারজেন্সি রেসপন্স টিম’ নামে একটি টিম গঠন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ।

বুধবার (৮ এপ্রিল) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের অনুমতিক্রমে টিমটি গঠন করা হয়। 

কমিটির পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন উপাচার্য। এছাড়া চবি প্রক্টর প্রফেসর এসএম মনিরুল হাসানকে আহ্বায়ক এবং চবির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আবু তৈয়ুবকে সদস্যসচিব করে চবির সকল সহকারী প্রক্টর, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এম নুর আহমদ, চবি সকল মেডিকেল অফিসার, সমন্বয় কর্মকর্তা বিএনসিসি, নিরাপত্তা প্রধান, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, চবি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অন্যান্য ছাত্র সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে সদস্য করে ‘ইমারজেন্সি রেসপন্স টিম’ গঠন করা হয়।

পরে দুপুরে উপাচার্য দফতরের সম্মেলন কক্ষে ওই কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চবি প্রক্টর প্রফেসর এসএম মনিরুল হাসান। 

সভায় গঠিত কমিটির সদস্যবৃন্দ বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় তাদের গুরুত্বপূর্ণ মতামত পেশ করেন। এছাড়াও সভায় কমিটির কর্মপরিধি নির্ধারণ, দুর্যোগকালীন কমিটির করণীয় ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং করোনা পরিস্থিতি মোকাবিলায় বেশকিছু সিদ্ধান্তও গ্রহণ করা হয়। সভায় কমিটির সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি আকার ধারণ করার কারণে উদ্ভূত পরিস্থিতিতে দুর্যোগকালীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যারা অবস্থান করে তাদের যেকোনো সমস্যা নিয়ে কাজ করবে এই টিম। এতে আমি পরামর্শক হিসেবে আছি। এছাড়া বিভিন্ন পর্ষদের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গকে এতে রাখা হয়েছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর