৬ মে, ২০২০ ১৭:৩০

ক্ষমা চাইলেন 'ভিক্ষা করে ভাড়া' দিতে বলা সেই বাড়ির মালিক

চবি প্রতিনিধি

 ক্ষমা চাইলেন 'ভিক্ষা করে ভাড়া' দিতে বলা সেই বাড়ির মালিক

এই সেই বাড়ির ফটক।

দেশের করোনা পরিস্থিতিতে বাসা ভাড়া দিতে অপরাগ প্রকাশ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১০ শিক্ষার্থী। কিন্তু বাড়ির মালিক ওই শিক্ষার্থীদেরকে প্রয়োজনে ভিক্ষা করে ভাড়া পরিশোধ করতে বলেন। তবে ভিক্ষা করে ভাড়া দিতে বলা সেই বাড়ির মালিক শেষ পর্যন্ত ক্ষমা চেয়ছেন।

আজ বুধবার দুপুরে খুলশী থানাধীন হাজী নূর আহমেদ সড়কের আলী ভিলার মালিক শামসুন্নাহার বেগমের সঙ্গে কথা বলতে যান পুলিশ কর্মকর্তারা। এসময় শামসুন্নাহার বেগম ঘটে যাওয়া ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। নিজের দোষ স্বীকার করে পুলিশ কর্মকর্তাদের কাছে ক্ষমাও চান। শিক্ষার্থীদের ভাড়ার বিষয়টি সর্বোচ্চ বিবেচনা করে দেখবেন বলে জানান ওই বাড়ির মালিক। 

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থীর বকেয়া মেস ভাড়ার বিষয়ে আমরা কথা বলেছি। আমরা বিষয়টি জানার পর আজ বুধবার দুপুরে বাসার মালিকের সঙ্গে কথা বলেছি। বাড়ির মালিক তার ব্যবহারের জন্য দুঃখ প্রকাশ করেছেন। একই সঙ্গে ক্ষমা চেয়েছেন।

তিনি আরও বলেন,  মানবিক দৃষ্টিকোণ থেকে বিষয়টি সর্বোচ্চ বিবেচনা করবেন বলে মালিক শামসুন্নাহার বেগম আমাদের জানিয়েছেন।

আলী ভিলায় ভাড়া থাকা চবির আইন বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমান বলেন, মেসের সদস্যদের অধিকাংশই টিউশন করে নিজের খরচ যোগান। কিন্তু গত দুইমাস শিক্ষার্থীদের কেউই টিউশন করতে না পারায় বাসা ভাড়া নিয়ে বিপাকে পড়তে হয় তাদের। ফলে এপ্রিল মাসের বাসা ভাড়া এখনও দিতে পারেননি তারা।

তিনি আরও বলেন, সবার আর্থিক সংকটের বিষয়টি বাড়ির মালিক শামসুন্নাহার বেগমকে গতকাল জানালে তিনি ভিক্ষা করে হলেও ভাড়া এনে দিতে বলেন। এমনকি ভাড়ার টাকা না দিলে বাসা থেকে কোন জিনিসপত্র নামাতে দেবেন না বলে জানান তিনি।

জানা গেছে, মানবিক বিষয় চিন্তা না করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এক শিক্ষার্থীকে হুমকিও দেন ওই বাড়ির মালিক। এ বিষয়ে জানতে বাড়ির মালিক শামসুন্নাহার বেগমের সঙ্গে মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর