৭ মে, ২০২০ ১৮:০২

প্রকল্পের আওতায় উদ্যোক্তা তৈরি হবে খুলনায়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

প্রকল্পের আওতায় উদ্যোক্তা তৈরি হবে খুলনায়

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উদ্যোক্তা মনোভাব ও দক্ষতা তৈরি করে কর্মসংস্থানের সম্ভাবনা বৃদ্ধিতে খুলনা অঞ্চলের ছয়টি বিশ্ববিদ্যালয়ে চালু হয়েছে ‘মোর ইন্টারপ্রিনিউরিয়াল লাইফ’ কর্মসূচি। 

প্রায় সাড়ে ছয় কোটি টাকার এ প্রকল্পের আওতায় উদ্যোক্তা প্রশিক্ষণ উপযোগী মডিউল প্রণয়ন করা, উদ্যোক্তা সহায়ক কেন্দ্র স্থাপন এবং ক্রাউডসোর্সিং প্লাটফরম গড়ে তোলা হবে।

বৃহস্পতিবার দুপুরে অনলাইন কিকঅফ মিটিং-এর মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করা হয়। তিন বছর মেয়াদী প্রকল্পে বাংলাদেশ অংশে খুলনা বিশ্ববিদ্যালয় এবং ইউরোপের অংশে নেতৃত্ব দিচ্ছে জার্মানীর লাইপজিগ বিশ্ববিদ্যালয়।         

প্রকল্পটিতে সংযুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- জার্মানির লাইপজিগ বিশ্ববিদ্যালয়, পোল্যান্ডের মেরিটাইম ইউনিভার্সিটি অফ স্তেতিন, বাংলাদেশের খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নর্দান ইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলজি খুলনা এবং নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি। প্রকল্পের আওতায় আঞ্চলিক ইনোভেশন প্লান কম্পিটিশন আয়োজন করা হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর