শিরোনাম
প্রকাশ : ১৮ মে, ২০২০ ২০:২৪

শাবিতে করোনা শনাক্তকরণ ল্যাবে কাল থেকে পরীক্ষা শুরু

শাবি প্রতিনিধি

শাবিতে করোনা শনাক্তকরণ ল্যাবে কাল থেকে পরীক্ষা শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) করোনাভাইরাস শনাক্তকরণের জন্য স্থাপিত পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে একাডেমিক ভবন 'ই'-তে স্থাপিত এই ল্যাবটিতে আগামীকাল (মঙ্গলবার) থেকে ৯৪টি করে নমুনা পরীক্ষা করা হবে যা ক্রমান্বয়ে আরও বৃদ্ধি পাবে।

সোমবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ল্যাবের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও ছিলেন স্বাস্থ্য সচিব আসাদুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, জিইবি বিভাগের প্রধান অধ্যাপক ড. শামসুল হক প্রধান, স্বাস্থ্য অধিদফতর বিভাগীয় কার্যালয়ের পরিচালক সুলতানা রাজিয়া, ওসমানী মেডিকেল কলেজের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ইউনুস, শাবির স্কুল অব মেডিকেল সায়েন্সের ডিন অধ্যাপক ডা. মইনুল হক, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. জহির বিন আলম, ড. মস্তাবুর রহমান, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মিত্র প্রমুখ।

উল্লেখ, পরিবেশের কথা চিন্তা করে ২টি বায়োসেফটি ক্যাবিনেটের ব্যবস্থা সম্পন্ন  এই ল্যাবে তরল বর্জ্য জীবাণুমুক্ত করণের ব্যবস্থাও নেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য