শিরোনাম
প্রকাশ : ২ জুন, ২০২০ ০৪:২০

এসএসসির ফলাফলে এবারও সেরা নবাব ফয়জুন্নেসার স্কুল

ফারুক আল শারাহ, লাকসাম প্রতিনিধি :

এসএসসির ফলাফলে এবারও সেরা নবাব ফয়জুন্নেসার স্কুল

কুমিল্লার লাকসামে মহিয়সী নারী নবাব ফয়জুন্নেসা চৌধুরাণীর প্রতিষ্ঠিত স্মৃতিবাহী প্রতিষ্ঠান ‘নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেসা যুক্ত উচ্চ বিদ্যালয়’ এসএসসি’র ফলাফলে এবারও ঈর্ষনীয় ফলাফলের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। শতভাগ পাশের মাধ্যমে উপজেলায় এ প্রতিষ্ঠানটি শ্রেষ্ঠত্বের গৌরব অর্জন করেছে।  

জানা যায়, বিদ্যালয় থেকে এ বছর মোট ১৩০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাস করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৪ জন শিক্ষার্থী। উপজেলার সর্বমোট ২৫টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে ফলাফলের দিক থেকে এ বিদ্যালয়টি সেরা। গত বছরও এসএসসি পরীক্ষায় বিদ্যালয়টি উপজেলায় সেরা হয়। ওই বছরও পাসের ছিল শতভাগ। জিপিএ-৫ পেয়েছিল ২৬ জন।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার, প্রধান শিক্ষক কামাল হোসেন হেলালসহ অন্যান্য শিক্ষকরা মানসম্মত শিক্ষা নিশ্চিতে আন্তরিকভাবে কাজ করে আসছেন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় ধারাবাহিক সাফল্যের পথে এগিয়ে চলেছে প্রতিষ্ঠানটি। ভালো ফলাফল অর্জনে অভিভাবক, শিক্ষার্থী ও এলাকাবাসী আনন্দিত।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন হেলাল জানান, এসএসসি পরীক্ষায় এমন ঈর্ষনীয় ফলাফল অর্জনে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ’র সুযোগ্য সভাপতি আবদুল আলিম দিদারের দক্ষ ব্যবস্থাপনা, অন্যান্য সদস্যবৃন্দের দিক নির্দেশনা, শিক্ষকমন্ডলীর কঠোর পরিশ্রম, অভিভাবকদের সঠিক পরিচর্যা এবং শিক্ষার্থীদের প্রকৃত অনুশীলনই এই সফলতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। 

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার এসএসসির ফলাফলে বিদ্যালয়ের বিগত বছরের সফলতার ধারাবাহিকতা অক্ষুন্ন রাখায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকমন্ডলী, পরিচালনা পর্ষদের সদসবৃন্দ, অভিভাবক এবং শিক্ষার্থীদের প্রতি অভিনন্দন জানিয়েছেন। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর