শিরোনাম
প্রকাশ : ৯ আগস্ট, ২০২০ ১৮:৫০

ঢাবি ছাত্র সিফাতের উপর হামলার প্রতিবাদ স্বতন্ত্র জোটের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি ছাত্র সিফাতের উপর হামলার প্রতিবাদ স্বতন্ত্র জোটের

চট্টগ্রামের সীতাকুণ্ডে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সালেহ উদ্দিন সিফাতের উপর হামলার ঘটনার প্রতিবাদ জানিয়েছে স্বতন্ত্র জোট। এই হামলায় স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা জড়িত-এমন অভিযোগ করে ভিন্নমতের প্রতি সহনশীল হতে সবার প্রতি আহ্বান জানিয়েছে তারা।

রবিবার স্বতন্ত্র জোটের যুগ্ম আহ্বায়ক অরুনিমা তাহসিন স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সালেহ উদ্দিন সিফাতের উপর গত ৮ আগস্ট বিকালে সীতাকুণ্ডে ছাত্রলীগের কর্মীরা হামলা চালায়। এই গণতন্ত্র বিরোধী শক্তি তাকে জিম্মি করে ৪৫ মিনিট ধরে নির্যাতন করে। এই আক্রমণের ফলে সিফাতের পায়ে গুরুতর জখম এবং হাড়ে ফ্র্যাকচার হয়। তারা শুধু সিফাতকে আঘাত করে ক্ষান্ত হয়নি, তার ল্যাপটপ, মোবাইল ফোন ও মানিব্যাগ ছিনতাই করে। 
স্বতন্ত্র জোট মনে করে, সিফাতের উপর আক্রমণের প্রধানতম কারণ সালেহ উদ্দীন সিফাত ক্ষমতাসীন দলের থেকে ভিন্ন মতামত ধারণ করে। তার উপর আক্রমণ করে তার সাংবিধানিক অধিকার ক্ষুণ্ণ করা হচ্ছে। আমরা সালেহ উদ্দীন সিফাতের উপর আক্রমণের তীব্র প্রতিবাদ জানাই এবং ভিন্নমতের প্রতি সহনশীল হতে সবাইকে আহবান জানাই।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর