শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০২০ ২০:২৯

ঢাবি আইএমএল অ্যালামনাই অ্যাসােসিয়েশনের যাত্রা শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি আইএমএল অ্যালামনাই অ্যাসােসিয়েশনের যাত্রা শুরু
ফাইল ছবি

যাত্রা শুরু করল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের (আইএমএল) প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন- ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউট অ্যালামনাই অ্যাসােসিয়েশন (আভাইএএ)।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে সংগঠনটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। আধুনিক ভাষা ইন্সটিটিউট প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন ভাষার ডিগ্রি/ডিপ্লোমা/সার্টিফিকেট অর্জনকারী ৫২ জন ‌'প্রতিষ্ঠাতা সদস্য' থেকে সাত সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

জাপানি ভাষার প্রাক্তন শিক্ষার্থী এবং বর্তমানে ইন্সটিটিউটের জাপানি ভাষা ও সংস্কৃতি বিভাগের সহযােগী অধ্যাপক ড. মােহাম্মদ আনছারুল আলম সভাপতি, ফরাসি ভাষায় প্রাক্তন শিক্ষার্থী এবং বর্তমানে ফরাসি ভাষা ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মি. বিপুল চন্দ্র দেবনাথ সহ-সভাপতি এবং ইএলটির প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমানে ইংরেজি ভাষা বিভাগের সহকারী অধ্যাপক ড. মিঞা মাে. নওশাদ কবীর সাধারণ সম্পাদক হিসেবে মনােনীত হয়েছেন।

সাত সদস্যের কার্যনির্বাহী কমিটির কোষাধ্যক্ষ হয়েছেন মাহমুদ ফয়সাল শােভন, এবং তিনজন কার্যনির্বাহী সদস্য হলেন জান্নাতুন নাহার, শিউলী ফাতেহা এবং শর্মি বড়ুয়া। শেষোক্ত তিনজন বর্তমানে আধুনিক ভাষা ইন্সটিটিউটে প্রভাষক হিসেবে কর্মরত। 

উল্লেখ্য, ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. শিশির ভট্টাচার্য পদাধিকারবলে অ্যাসােসিয়েশনের উপদেষ্টা থাকবেন। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে নেটওয়ার্ক তৈরিসহ বিভিন্ন ভাষা ও সংস্কৃতিবিষয়ক শিক্ষামূলক কর্মকাণ্ড পরিচালনা করা এই অ্যাসােসিয়েশনের অন্যতম লক্ষ্য। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর