শিরোনাম
প্রকাশ : ১৭ ডিসেম্বর, ২০২০ ১১:৪৫
প্রিন্ট করুন printer

গ্রিন ইউনিভার্সিটিতে 'এসটিআই ৪.০' আন্তর্জাতিক সম্মেলন শনিবার

অনলাইন ডেস্ক

গ্রিন ইউনিভার্সিটিতে 'এসটিআই ৪.০' আন্তর্জাতিক সম্মেলন শনিবার

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার শিক্ষাবিষয়ক ‘এসডিজি-৪’ অর্জনে কার্যকর কৌশল নির্ধারণের অংশ হিসেবে শুরু হচ্ছে ‘সাসটেইনেবল টেকনোলজিস ফর ইন্ডাস্ট্রি (এসটিআই) ৪.০’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন। 

শনিবার (১৯ ডিসেম্বর) গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ কর্তৃক আয়োজিত দুই দিনব্যাপী এ সম্মেলন উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি। 

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। চলমান মহামারী থেকে সুরক্ষা ও নিরাপত্তার লক্ষ্যে সম্মেলনে সরাসরি অংশগ্রহণের পাশাপাশি ভার্চুয়াল প্ল্যাটফর্মেও বিশ্বের ২৯টি দেশ থেকে কয়েক শতাধিক শিক্ষক-গবেষক যুক্ত থাকবেন। সম্মেলনটি স্পন্সর করেছে আইইইই কম্পিউটার সোসাইটি গ্লোবাল।

এতে বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, ইন্ডিয়া, জার্মানী, চায়না, সৌদি আরব ও মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন গবেষকরা অংশ নেবেন। সংশ্লিষ্টদের প্রত্যাশা আন্তর্জাতিক পর্যায়ের এই অনুষ্ঠান চতুর্থ শিল্প বিপ্লবের অঙ্গণে প্রথম সারির সম্মেলন হিসেবে রূপ পাবে।

প্রসঙ্গত, এর আগে ২০১৯ সালে প্রথম এসটিআই সম্মেলনে বিশ্বর ২০টি দেশ থেকে ১২ জন স্পিকার, ২০০ লেখক, শতাধিক সিনিয়র গবেষক ও ৩০ জনেরও বেশি ইন্ডাস্ট্রি ব্যক্তিত্ব অংশ নেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর