শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২১ ১৪:১৯
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২১ ১৪:৩৬
প্রিন্ট করুন printer

রাবিতে খেজুর রস উৎসব

রাবি প্রতিনিধি

রাবিতে খেজুর রস উৎসব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) "ফ্রুটস হান্টের" আয়োজনে খেজুর রস উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ উৎসব অনুষ্ঠিত হয়। 

কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সকাল থেকেই দর্শনার্থীরা আসতে থাকে। সুস্বাদু খেজুর রস খেতে শিক্ষক, শিক্ষার্থীরা, কর্মচারীরা ভিড় করে। 

এ সময় উৎসবে উপস্থিত রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, অনেক দিন পর শীতের সকালে খেজুর রসের আয়োজন, স্বাস্থ্য বিধি মেনে আজকের এ রস উৎসবে সবাই আসছে। সত্যি অনেক ভালো লাগছে। এরকম উৎসব প্রতি বছর আয়োজন করুক এমন প্রত্যাশা করছি।

ম্যাটারিয়াল সাইন্স এবং ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক জি.এম শফিউর রহমান বলেন, অনেক দিন পর রস উৎসবে আসলাম সত্যি ভালো লাগছে। আমার সন্তানেরাও আসছে, ওরা এই প্রথম খেজুর রস খাচ্ছে। আমি ধন্যবাদ জানাই আয়োজকে।

রস উৎসবের আহ্বায়ক অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জুয়েল মামুন বলেন, গ্রাম বাংলার ঐতিহ্য ধারণ এবং সম্প্রীতির মেলবন্ধনকে অটুক রাখতে আমাদের এ আয়োজন। তবে আপনারা যারা খেজুর রস খাবেন অবশ্যই তা সুরক্ষা করে খাবেন, যাতে জীবাণু কিংবা পাখির মল না থাকে। 

রস উৎসবে আরও উপস্থিত ছিলেন ফ্রুটস হান্টের সদস্যবৃন্দ,বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর