শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২২:৪৩
প্রিন্ট করুন printer

রাবি শিক্ষকের বিরুদ্ধে 'কুৎসা রটনা'র ঘটনায় মামলা

রাবি প্রতিনিধি

রাবি শিক্ষকের বিরুদ্ধে 'কুৎসা রটনা'র ঘটনায় মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভূয়া ইমেইল খুলে ভূতত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের অধ্যাপক সুলতান উল ইসলামের বিরুদ্ধর 'কুৎসা রটনা'র ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি করে মামলাটি দায়ের করেছেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ও সাবেক ছাত্র উপদেষ্টা ড. জান্নাতুল ফেরদৌস।

বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এস এম সিদ্দিকুর রহমান।

মামলার প্রাথমিক তথ্য বিবরণী থেকে জানা গেছে, কম্পিউটার (ডিজিটাল ডিভাইস) প্রযুক্তি ও ইন্টারনেট ব্যবহার করে পরিচয় গোপন বা ছদ্মবেশ ধারণ করে মিথ্যা তথ্য উপাত্ত প্রেরণ প্রকাশসহ মানহানিকর তথ্য প্রচারের অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৪, ২৫ ও ২৯ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। চলতি মাসের ২৭ নম্বর মামলা হিসেবে গৃহীত হয়েছে এটি।

এ বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম সিদ্দিকুর রহমান বলেন, ওই অধ্যাপক গতকাল রাতে থানায় হাজির হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেছেন।

মামলাটির তদন্তভার দেওয়া হয়েছে মতিহার থানার উপ-পরিদর্শক ইমরান হোসেন কে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

এর আগে গত রবিবার এ ঘটনায় থানায় অভিযোগ করেছিলেন অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস।

অভিযোগপত্রে অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস উল্লেখ করেন, Zannatul Ferdous <[email protected]> নামীয় একটি ভুয়া ইমেইল আইডি খুলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবােধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির নির্বাচনে জনৈক প্রতিদ্বন্দ্বী প্রার্থী সম্পর্কে কম্পিউটার বা ডিজিটাল ডিভাইস, কম্পিউটার নেটওয়ার্ক এবং ইন্টারনেট বা ডিজিটাল নেটওয়ার্ক ব্যবহার করে কুৎসা রটনা করেছে অজ্ঞাত এক ব্যাক্তি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর