শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৫৭
প্রিন্ট করুন printer

দিনদুপুরে ইবি ছাত্রীর মোবাইল ফোন ছিনতাই

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

দিনদুপুরে ইবি ছাত্রীর মোবাইল ফোন ছিনতাই

প্রশাসনের লোক পরিচয় দিয়ে দিনদুপুরে মোবাইল ফোন ছিনতাইয়ের শিকার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এক ছাত্রী। আজ রবিবার দুপুর ১২টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পকেট গেটের সামনে এ ঘটনা ঘটে। 

ভুক্তভোগী ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব হলের আবাসিক ছাত্রী। এ ঘটনায় ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের মাধ্যম দিয়ে শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী ছাত্রী রবিবার দুপুর ১২টার দিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল থেকে বের হয়ে মেসে যাওয়ার উদ্দেশ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পকেট গেটে যায়। গেট পার হয়ে কয়েক ধাপ আগাতেই একজন অপরিচিত ব্যক্তি মোটরসাইকেল নিয়ে প্রশাসনের লোক পরিচয় দিয়ে তার পথ রোধ করে। এরপর সে মাদক সরবরাহ করছে অভিযোগ তুলে তার কাঁধে থাক ব্যাগ চেক করে। এরপর ওই ছাত্রীর পরিচয় জানতে চায়। পরে তার কাছ থেকে চেক করার কথা বলে মুঠোফোন নিয়ে নেয়।

এরপর মোটরসাইকেলে উঠে বিশ্ববিদ্যালয়ের গেটে আসার কথা বলে চলে যায় ছিনতাইকারী। ভুক্তভোগী ছাত্রী প্রতিবাদ করলে তাকে ঝাড়ি দেয়। পরে সেই ছাত্রী আতঙ্কিত হয়ে পরলে কিছু দূর এগিয়ে পাশের দোকানের লোকদের সাথে কথা বলে। তারা জানায় ছিনতাইকারী শেখ পাড়া বাজারের পাশে ত্রিবেণী এলাকার দিকে চলে গেছে। এ ঘটনার পর ওই ছাত্রী ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় যায়। থানার কর্মকর্তা তাকে প্রক্টরকে বিষয়টি জানাতে বললে তিনি একটি লিখিত অভিযোগ করেন।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, এ ঘটনার পর থেকে আমি মানসিকভাবে আতঙ্কিত হয়ে পড়েছি। মুঠোফোনটি আমার খুবই প্রয়োজন। এতে আমার একাডেমিক অনেক তথ্যাদি রয়েছে। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ওই ছাত্রী এ সম্পর্কিত একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর