শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০২১ ১৯:৩৫
প্রিন্ট করুন printer

‘ডুয়েট অ্যালামনাই ম্যানেজমেন্ট সিস্টেম’র উদ্বোধন

গাজীপুর প্রতিনিধি

‘ডুয়েট অ্যালামনাই ম্যানেজমেন্ট সিস্টেম’র উদ্বোধন
‘ডুয়েট অ্যালামনাই ম্যানেজমেন্ট সিস্টেম’র উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম হাবিবুর রহমান।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) বুধবার সকালে ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত এক অনুষ্ঠানে ‘ডুয়েট অ্যালামনাই ম্যানেজমেন্ট সিস্টেম’র উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এবং ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি সেলের (আইসিটি সেল) উদ্যোগে আয়োজিত ‘ডুয়েট অ্যালামনাই ম্যানেজমেন্ট সিস্টেম’র উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, করোনা মহামারির মধ্যেও বর্তমান সরকার তথ্য ও প্রযুক্তির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের সকল কার্যক্রম অব্যাহত রেখেছেন। এই ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে নিতে এবং আউটকাম বেইজ এডুকেশন ও নলেজ বেইজ সোসাইটি বিনির্মাণে সকলকে একটি আমব্রেলায় যুক্ত থাকতে হবে, যেখানে তথ্যের অবাধ প্রবাহ থাকবে। তিনি ডুয়েটের সকল অ্যালামনাইকে এই সিস্টেমে সম্পৃক্ত হয়ে শিক্ষা ও গবেষণাসহ সকল ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। পরে আইসিটি সেলের চেয়ারম্যান অধ্যাপক ড. ফজলুল হাসান সিদ্দিকী ‘ডুয়েট অ্যালামনাই ম্যানেজমেন্ট সিস্টেম’-এর ফিচার, কার্যক্রম এবং এর সুবিধাগুলো উপস্থাপন করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইসিটি সেলের সহকারী প্রোগ্রামার ইঞ্জিনিয়ার সোলাইমান আহমেদ।

ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এই প্রোগামে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, অফিস প্রধানসহ শিক্ষক ও কর্মকর্তারা অনলাইনে যুক্ত হন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর